লিগ চ্যাম্পিয়ন হতে ওয়েঙ্গারের শরণাপন্ন হলেন আর্টেটা

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেও স্বস্তিতে নেই আর্সেনাল। গেল মৌসুমেও ঠিক একই অবস্থানে থেকে শিরোপা হাতছাড়া হয়েছিলো লন্ডনের ক্লাবটির। ২৪৮ দিন শীর্ষে থেকেও শেষ মুহূর্তের হতাশায় ট্রফি জেতা হয়নি মিকেল আর্টেটা শিষ্যদের।

এবারও শিরোপার দৌড়ে এগিয়ে থেকে শেষ মুহূর্তে এসে পয়েন্ট হারিয়েছে আর্সেনাল। বায়ার্নের কাছে হেরে বিদায় নিতে হয়েছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকেও। তাই লিগ জয়ের শেষ আশাটুকু হারাতে চাননা কোচ আর্টেটা। শেষের ভুল শুধরে কিভাবে শিরোপা উচিয়ে ধরা যায়, সেই টোটকা নিতে শরণাপন্ন হলেন ক্লাবের সাবেক কিংবদন্তি কোচ আর্সেন ওয়েঙ্গারের।

মিকেল আর্টেটা বলেন, আমরা বেশ কিছু বিষয়ে আলোচনা করেছি। বিশেষ করে কীভাবে লিগ জেতা যায়, কীভাবে মৌসুমের শেষের দিকে খেলা দরকার- এসব বিষয়ে কথা বলেছি।

কোচ ওয়েঙ্গারের অধীনে সোনালি সময় পার করেছিলো আর্সেনাল। ক্লাবটির হয়ে ২২ বছরের কোচিং ক্যারিয়ারে উপহার দিয়েছেন তিনটি লিগ শিরোপা। ২০০৩-০৪ মৌসুমে সবশেষ লিগ ট্রফি জয়ের সময় অপরাজিত ছিলো তার দল। তাই অভিজ্ঞ এই কোচে সমস্যার সমাধান খুঁজেছেন বর্তমান কোচ মিকেল আর্টেটা।

আর্সেনাল বস বলেন, মৌসুমের এই সময়ে কোনো ম্যাচে কিভাবে জয় বের করে আনা যায়। তার সময়ে কীভাবে কিছু কিছু টাইট ম্যাচ খুব অল্প ব্যবধানে জিততো দল- তিনি সব সময়ই ওই সব নিয়ে কথা বলেছেন।

প্রায় দুই দশকের লিগ শিরোপা খরা ঘুচিয়ে এবার উৎসবের আনন্দে মাতার অপেক্ষায় আর্সেনাল ভক্তরাও। সেই আস্থার প্রতিদানে কতটা সফল হন আর্টেটা, সেটাই এখন দেখার অপেক্ষা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply