টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাকগার্ককে অস্ট্রেলিয়ার স্কোয়াডে দেখতে চান ক্লার্ক

|

ছবি: সংগৃহীত

চলতি আইপিএলে ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের রীতিমতো শাসন করছেন অস্ট্রেলিয়ান টপ অর্ডার ব্যাটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। সবশেষ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাচে ঝড় তোলেন দিল্লি ক্যাপিটালসের এই ব্যাটার। ১৫ বলে হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পাশাপাশি ৩১১ স্ট্রাইক রেটে ৬টি ছক্কা ও ১১টি চারে ২৭ বলে খেলেন ৮৪ রানের বিধ্বংসী ইনিংস।

চলতি আইপিএলে প্রথমবারের মতো সুযোগ পান অস্ট্রেলিয়ার এই তরুণ ব্যাটার। সুযোগ পেয়েই নিজের জাত চেনাতে ভুল করেননি ম্যাকগার্ক। অভিষেক ম্যাচে লখনৌ’র বিপক্ষে অর্ধশতক তুলে নেয়ার পরের খেলায় তৈরি করেন নতুন মাইলফলক। সানরাইজার্স হায়দরাবাদের বোলারদের তুলোধুনো করে ১৫ বলে আইপিএলের দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড করে বসেন ম্যাকগার্ক।

আইপিএলে ম্যাচ চলাকালীন ধারাভাষ্য কক্ষে ম্যাকগার্ক’কে প্রশংসায় ভাসান সাবেক অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। তার মারকুটে ব্যাটিংয়ের জন্য অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডের জন্য নির্বাচকদের ভাবার তাগিদ দেন তিনি। মাইকেল ক্লার্ক বলেন, আমার মনে হয় ম্যাকগার্ককে নিয়ে এখন ভাবার সময় হয়েছে নির্বাচকদের। দল সাজানোর জন্য বেশি সময় বাকি নেই। সত্যি বলতে, সে যেভাবে খেলছে তাকে বাদ দেয়া কঠিন।

স্লো উইকেটে পাওয়ার প্লে’র জন্য ম্যাকগার্ক ভালো বিকল্প হতে পারেন বলে জানান তিনি। মাইকেল ক্লার্ক বলেন, আমি মনে করি ক্যারিবীয়ান কন্ডিশনও একই হবে। স্লো উইকেটে পাওয়ার প্লেতে অতিরিক্ত শক্তির প্রয়োজন। নিজের সম্ভাবনা তৈরি করেছে ম্যাকগার্ক এবং আমি তাকে ১৫ সদস্যের দলে দেখতে চাই।

এখন পর্যন্ত আইপিএলে নিজের বিধ্বংসী রূপেই আছে এই অজি ব্যাটার। এরই মধ্যে ৫ ম্যাচে ২৩৭ স্ট্রাইক রেটে ৪৯ গড়ে ২৪৭ রান করেছেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply