‘নর্থ লন্ডন ডার্বি’ জিতে ম্যানসিটিকে আরও পেছনে ফেললো আর্সেনাল

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ‘নর্থ লন্ডন ডার্বি’ ম্যাচে টটেনহ্যাম হটস্পারকে ৩-২ গোলে হারিয়েছে আর্সেনাল। ম্যাচের প্রথমার্ধে তিন গোলে এগিয়ে ছিল আর্সেনাল। কিন্তু দ্বিতীয়ার্ধে ব্যবধান কমিয়ে তাদের ভয় পাইয়ে দিয়েছিল টটেনহ্যাম। শেষ পর্যন্ত এক গোলের লিড ধরে রেখে শীর্ষস্থান আরও সংহত করেছে মিকেল আর্টেটার শিষ্যরা।

রোববার (২৮ এপ্রিল) নিজেদের ঘরের মাঠ টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে আর্সেনালকে আতিথ্য জানায় টটেনহ্যাম হটস্পার। ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল স্বাগতিকরা। এমনকি ব্যস্ত রেখেছিল আর্সেনালের ডিফেন্ডারদের। যদিও সেভাবে আক্রমণে যেতে পারেনি তারা। উল্টো ম্যাচের ১৫ মিনিটে গোল হজম করে বসে স্পার্সরা।

১৫ মিনিটে কর্নার থেকে আত্মঘাতী গোল করে বসেন স্বাগতিকদের ডেনিশ মিডফিল্ডার পিয়েরে-এমিল-হয়বার্গ। এই ডেনিশ মিডফিল্ডার আর্সেনালের বুকায়ো সাকার কর্নারকে নিজেদের জালে ঠেলে দেন। গোল শোধ দেয়ার বেশ কাছে ছিল স্পাররা। পাঁচ মিনিট পর ক্রিস্টিয়ান রোমেরোর একটি শট দূরের পোস্ট ঘেষে বেরিয়ে যায়। এরপর তার হেড আঘাত করে পোস্টে। ২২ মিনিটে তো আর্সেনালের জাল কাঁপিয়ে স্বাগতিক দর্শকদের উল্লাসে মাতান মিকি ফন ডে ভেন। তবে ভিএআর রিভিউয়ে তার অফসাইড হওয়ায় গোল বাতিল হয়।

ম্যাচের ২৭ মিনিটে আর্সেনালের এগিয়ে যাওয়ার ব্যবধান দ্বিগুণ করেন বুকায়ো সাকা। দারুণ এক কাউন্টার অ্যাটাকে নিখুঁত ফিনিশিং করেন এই ইংলিশ ফরোয়ার্ড। ১১ মিনিট পরই ডেকলাইন রাইসের কর্নার ক্রসে কাই হাভার্টজের জোড়ালো হেডে ম্যাচের তৃতীয় গোলটি পেয়ে যায় আর্সেনাল। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারীরা।

বিরতির পর ধীরে ধীরে পাল্টাতে থাকে ম্যাচের চিত্র। ম্যাচের ৬৪ মিনিটে সতীর্থের ব্যাকপাস ধরে বল বিপদমুক্ত করতে চেয়েছিলেন আর্সেনাল গোলরক্ষক ডেভিড রায়া। কিন্তু রায়ার পাস পেয়ে যান আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো। অতিথি কিপারকে বোকা বানিয়ে ব্যবধান কমান বিশ্বকাপজয়ী এই ডিফেন্ডার।

ম্যাচের ৮৭ মিনিটে বেন ডেভিসকে ডেকলাইন রাইস ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পটকিক থেকে ঠান্ডা মাথায় টটেনহামকে দ্বিতীয় গোল এনে সন হিউং-মিন। স্বাগতিক সমর্থকেরা তখন ড্রয়ের স্বপ্ন বিভোর ছিল। তবে বাকি সময় রক্ষণ জমাট রেখে জয় তুলে নেয় আর্সেনাল।

৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষে আর্সেনাল। তাদের সঙ্গে ৪ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দল অবশ্য আর্সেনালের চেয়ে দুটি ম্যাচ কম খেলেছে (৩৩ ম্যাচ)। আর্সেনালের সমান ৩৫ ম্যাচ খেলে ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় লিভারপুল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply