সার্টিফিকেট জালিয়াতিতে দুই কর্মকর্তার নাম আসার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: দুদকের আইনজীবী

|

ফাইল ছবি

কারিগরি শিক্ষাবোর্ডের দুর্নীতির ঘটনায় দুই কর্মকর্তার নাম আসার বিষয়টি খতিয়ে দেখছে দুর্নীতি দমন কমিশন (দুদক)- এমনটি জানিয়েছেন সংস্থাটির মূখ্য আইনজীবী খুরশীদ আলম। সোমবার (২৯ এপ্রিল) সকালে হাইকোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব জানান।

খুরশীদ আলম বলেন, দোষী ব্যক্তি যে প্রতিষ্ঠানেরই হোক না কেনো; একবিন্দু ছাড় দেবে না দুদক।

সম্প্রতি, সনদ বাণিজ্যে দুই কর্মকর্তা জড়িত- এমন অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে যমুনা টেলিভিশন। প্রতিবেদনটি দুদকের দৃষ্টিগোচর হয়। তাতে, কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট একেএম শামসুজ্জামানকে অর্থের বিনিময়ে অবৈধ সম্পদ অর্জনের মামলার দায় থেকে অব্যাহতি দেয়ার জন্য দুদকের দুই কর্মকর্তার সংশ্লিষ্টতার কথা বলা হয়েছে। বিষয়টির সত্যতা পরীক্ষা করে প্রতিবেদন দাখিলের জন্য একজন পরিচালকের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

দুদকের এই আইনজীবী আরও জানান, মামলাটি অধিকতর তদন্তের জন্য ভিন্ন একজন তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডের তৎকালীন চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে এক কোটি ৬২ লাখ ১৩ হাজার ৩৩৬ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ প্রমাণিত হওয়ায়; আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। যা বর্তমানে বিচারাধীন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply