উপজেলা ভোট: ‘অনাকাঙ্ক্ষিত ঘটনার চেষ্টা হলে নির্মূল করা হবে’

|

চুয়াডাঙ্গা করেসপনডেন্ট:

উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে কোনো হাই ভোল্টেজ কিংবা লো-ভোল্টেজ নেই। অনাকাঙ্ক্ষিত ঘটনার চেষ্টা করলেই তা নির্মূল করা হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার আহসান হাবীব খান।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে চার জেলার সমন্বয়ে চুয়াডাঙ্গায় নির্বাচনী মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আহসান হাবীব খান আরও বলেন, কোনো ভোল্টেজে কাজ হবেনা। বরং জনগণকে ভালোবেসে ভোট চাইতে হবে, তবেই ভোট পাওয়া যাবে। এছাড়া, ভোটকেন্দ্রে সংবাদ সংগ্রহে সাংবাদিকদের কেউ বাধা দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন তিনি।

এই নির্বাচন কমিশনার বলেন, এবারের নির্বাচন প্রভাবমুক্ত রাখতে সরকার ও ক্ষমতাসীন রাজনৈতিক দল থেকে পরিস্কার বার্তা রয়েছে। তবুও দলীয় লোকজন ও স্থানীয় এমপি-মন্ত্রীর কেউ কেউ সে নির্দেশনা কি মানছে? কেমন করে দলের সভাপতি ও সরকারের প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করছেন, তা আমার বোধগম্য নয়।

স্থানীয় নির্বাচনে এমপি-মন্ত্রীদের প্রভাবমুক্ত করতে নির্বাচন কমিশনার কী ব্যবস্থা নেবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেছেন, নিজেদের (এমপি-মন্ত্রী) সম্মান নিজেদের রক্ষা করতে হবে। দলের গঠনতন্ত্র অনুসরণ করা উচিত। তবে ভোটাররা প্রভাবিত না হলে কোনো প্রভাবই কাজে লাগবে না। ভোটারদের বাধাগ্রস্ত করলে সর্বোচ্চ ৭ বছরের জেল হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply