গাজীপুরের শহীদ তাজউদ্দীন মেডিকেলে দুদকের অভিযান

|

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর: 

যমুনা টেলিভিশনে অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২৯ এপ্রিল) দুদকের সমন্বিত জেলা গাজীপুর কার্যালয়ের সহকারী পরিচালক সাইদুজ্জামানের নেতৃত্বে পরিচালিত ওই অভিযানে ছিলেন সহকারী পরিচালক মশিউর রহমান ও উপসহকারী পরিচালক প্রান্তিক সাহা।

অভিযান শেষে দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয় গাজীপুরের উপপরিচালক বায়েজীদুর রহমান খান নিজ কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন।

তিনি বলেন, দুদকের জরুরি নম্বর ও বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে সোমবার তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালানো হয়েছে। দুদকের তিন সদস্যর একটি টিম এ অভিযান চালায়। প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, অভিযোগ সত্য। পূর্ণাঙ্গ তদন্তের জন্য কমিশনে পাঠানো হচ্ছে।

জানা গেছে, হাসপাতালে টেন্ডার প্রক্রিয়া, আউটসোর্সিং জনবল নিয়োগ, সরকারি ওষুধ সরবরাহে গড়মিল রয়েছে। হাসপাতালের নতুন একটি প্রকল্পের মেয়াদ প্রায় শেষ হলেও এখনও নির্মাণ কাজ শেষ হয়নি। অনুমোদন ছাড়াই আসবাবপত্র ক্রয়, অবকাঠামো নির্মাণের আগেই বেশি দামে যন্ত্রপাতি ক্রয়সহ নানা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। কিছু কিছু যন্ত্রপাতি কেনার আগেও হাসপাতালের ভবন তৈরি হয়নি।

অভিযানকালে হাসপাতালের বিভিন্ন কক্ষ, স্টোররুম ও হাসপাতালে জরুরি বিভাগের সামনে অ্যাম্বুলেন্স পার্কিং এরিয়া পরিদর্শন করে দুদকের তদন্তকারী দল। হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে বেশ কিছু নথিপত্র সংগ্রহ করা হয়। অভিযোগের সঙ্গে এসব নথিপত্র ও তথ্য যাচাই-বাছাই করা হবে। পরে জেলা সমন্বিত কার্যালয় থেকে দুদক প্রধান কার্যালয়ে একটি বিস্তারিত প্রতিবেদন পাঠানো হবে। পর্যবেক্ষণ শেষে কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply