ভারত থেকে সামুদ্রিক মাছের ট্রাকে এলো বিপুল পরিমাণ চিংড়ি

|

বেনাপোল করেসপনডেন্ট:

ভারত থেকে আমদানিকৃত সামুদ্রিক মাছের ট্রাকে বিপুল পরিমাণ চিংড়ি জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। আজ সোমবার (২৯ এপ্রিল) বিকেলে বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে এসব চিংড়ি জব্দ করা হয়।

মিথ্যা ঘোষণা দিয়ে সামুদ্রিক মাছের ট্রাকে চিংড়ি আমদানি করে সরকারের ১৫ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেয়া হচ্ছিল বলে কাস্টমস সূত্র জানায়। পণ্য চালানটির আমদানিকারক প্রতিষ্ঠান খুলনার বুলবুল ট্রেডার্স, চালানটি খালাসের দায়িত্বে ছিল বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট শহিদ ট্রেডিং কর্পোরেশন।

চালানটিতে ঘোষণা দেয়া হয়, ৮৭ কার্টন মাছ যার ঘোষিত নিট ওজন ৫ হাজার ১৭ কেজি। কিন্তু কাস্টমস কর্তৃপক্ষ মিথ্যা ঘোষণায় ১১ প্যাকেজ মাছ বেশি পায়। আকারে বড় ও অতিরিক্ত ৪৭০ কেজি চিংড়ি আটক করে। আমদানিকৃত চিংড়ির চালানে ১৫ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেয়া হয়েছে।

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আব্দুল হাকিম জানান, গোপন সূত্রে খবর পেয়ে ভারত থেকে আমদানি করা একটি সামুদ্রিক মাছের চালানের ট্রাকে তল্লাশি করা হয়। তল্লাশি করে ঘোষণা অতিরিক্ত ১১ প্যাকেজে ৪৭০ কেজি বড় আকারের চিংড়ি মাছ আটক করা হয়। আমদানিকারকের বিন লক করা হবে এবং সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করা হবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply