রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

|

সিনিয়র করেসপন্ডেন্ট, রংপুর

পূর্বশত্রুতার জেরে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন। সোমবার (২৯ এপ্রিল) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পার্কের মোড়ে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় সেখানে তীব্র উত্তেজনা বিরাজ করছে।

আহতরা হলেন– পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পিপাস, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রিমু রায় এবং একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুন্না হাসান লিয়ন।

জানা যায়, ছাত্রলীগ সাধারণ সম্পাদক গ্রুপের কর্মী রিমু ও লিয়ন পার্ক মোড়ে অবস্থান নিলে পূর্বের মারামারির ঘটনার জের ধরে সভাপতি গ্রুপের পিপাসের সাথে তর্কাতর্কি হয়। একপর্যায়ে রড দিয়ে পিপাস রিমুর পিঠে আঘাত করে এবং পরবর্তীতে সম্পাদক গ্রুপের কর্মীরা রড কেড়ে নিয়ে পিপাসকে এলোপাতাড়ি মারতে থাকে। এতে গুরুতর আহত হন পিপাস। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সভাপতি গ্রুপের পিপাস আহত হলে সম্পাদক গ্রুপের রিমু ও লিয়ন গা ঢাকা দেয়। পরবর্তীতে খবর পেয়ে ছাত্রলীগের দুপক্ষই পার্কের মোড়ে এসে আলাদা আলাদা অবস্থান নেয়। তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি সামাল দিতে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাদের মাঝখানে অবস্থান নেয়।

পুলিশ জানিয়েছে, গেল ডিসেম্বর মাসে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে যাতায়াতের সময় পিপাসের সঙ্গে ধাক্কা লাগে লিয়নের। এ নিয়ে বাকবিতণ্ডার একপর্যায়ে লিয়নকে মারধর করে পিপাস। ওই ঘটনার জেরে এই হামলার ঘটনা হয় বলে জানিয়েছে পুলিশ ও প্রক্টর। বিষয়টি সমঝোতা করতে দুপক্ষকেই নিয়ে প্রক্টর অফিসে বৈঠক চলছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলাম জানান, ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে একটি হামলার ঘটনা ঘটেছে। উভয় পক্ষকে নিয়ে আমরা বৈঠকে বসেছি। শেষ খবর পাওয়া পর্যন্ত বৈঠক চলছিল বলে জানা যায়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply