লেভানদোভস্কির হ্যাটট্রিকে বার্সেলোনার জয়

|

গোলের পর লেভানদোভস্কির উদযাপন। ছবি- রয়টার্স

এল ক্লাসিকোতে হারের পর আবারও নিজেদের জয়ে ধারায় ফেরাতে রাতে ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। ম্যাচে লেভানদোভস্কির হ্যাটট্রিকে ৪-২ গোলে ভ্যালেন্সিয়াকে হারিয়েছে বার্সেলোনা। এই জয়ে লা লিগায় ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে রিয়ালের সাথে পয়েন্ট ব্যবধান ১১-তে নামিয়ে এনেছে জাভির দল।

অলিম্পিকোস লুইস স্টেডিয়ামে বার্সেলোনার শুরুটা হয়েছিল দুর্দান্ত। ম্যাচের ২২ মিনিটে রাফিনিয়ার ক্রস থেকে দারুণ হেডারে স্বাগতিকদের এগিয়ে দেন ফেরমিন লোপেজ। তবে এরপরই বার্সার গোলকিপার টের স্টেগেনের ভুলে শুরু ভ্যালেন্সিয়ার ঘুরে দাঁড়ানো। ২৭ মিনিটে ডি বক্সের বাইরে এসে বল ক্লিয়ার করতে গিয়ে মিস করেন এই জার্মান কিপার। অরক্ষিত বার্সেলোনা গোলপোস্টে বল জড়াতে ভুল করেননি ভ্যালেন্সিয়া স্ট্রাইকার হুগো দুরো।

৩৬ মিনিটে ডি বক্সে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করেন বার্সেলোনার ডিফেন্ডার আরাউহো। ভ্যালেন্সিয়া পেয়ে যায় পেনাল্টি।সুযোগ কাজে লাগিয়ে ভ্যালন্সিয়াকে ২-১ গোলের লিড এনে দেন পেপেলু গার্সিয়া।

এবার বার্সেলোনা গোলরক্ষকের ভুলের পুনরাবৃত্তি করেন ভ্যালেন্সিয়া কিপার জিওরজি মামারদাশভিলি। ডিফেন্ডারের ব্যাকপাস রিসিভ করতে গড়বড় করেন এই গোলরক্ষক। বল রিকভার করতে গিয়ে ডিবক্সের বাইরে গিয়ে হ্যান্ডবল করে বসে জর্জিয়ান এই গোলরক্ষক। ভিএআর রিপ্লে দেখে মোমারদাশভিলিকে রেখারি লাল কার্ড দিলে ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া।

সুযোগটা কাজে লাগান রবার্ট লেভানডোভস্কি। ৪৯ মিনিটে কর্নার কিক থেকে নেয়া হেডারে নিজের প্রথম গোল করার পাশাপাশি বার্সেলোনাকে সমতায় ফেরান এই পোলিশ স্ট্রাইকার।

৮২ মিনিটে আবারও কর্নারের ফায়দা নেন লেভা। দ্বিতীয় গোল করে বার্সেলোনার স্কোর লাইন নিয়ে যান ৩-২ এ। ম্যাচের ইনজুরি সময়ে পূর্ণ করেন হ্যাটট্রিক। ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোলে বার্সেলোনার ৪-২ গোলের জয় নিশ্চিত করেন লেভানদোভস্কি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply