জি কে শামীমের জামিন নিয়ে আবারও প্রতারণা

|

ফাইল ছবি

অস্ত্র মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের জামিন ঘিরে ফের প্রতারণা করা হয়েছে। এর জেরে তার আইনজীবী নিখিল কুমার সাহা আগামী ১ সপ্তাহ কোনো মামলা লড়তে পারবেন না- এমন আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ৮ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। সেইসাথে জি কে শামীমের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আদালত।

মঙ্গলবার জি কে শামীমের জামিনের আদেশ কার্যতালিকার ৪ নম্বরে ছিল। যা দেখে অবাক হন প্রধান বিচারপতি। বলেন, এটি কীভাবে আদেশের জন্য আসে? এ বিষয়ে শুনানিই তো হয়নি। পরে আইনজীবী নিখিল কুমার সাহাকে এজলাসে ডাকেন প্রধান বিচারপতি। জিজ্ঞেস করেন, ‘এটা কি করে হলো?’ এর কোনো সদুত্তর দিতে পারেননি আইনজীবী নিখিল কুমার। পরে নিখিল কুমারকে এক সপ্তাহ মামলা না লড়ার নির্দেশ দেন প্রধান বিচারপতি।

এর আগেও জি কে শামীমের জামিন ঘিরে হাইকোর্টে ঘটেছিল প্রতারণা। ২০২০ সালের মার্চ মাসে প্রতারণার আশ্রয় নিয়ে হাইকোর্ট থেকে জামিন পান বহিষ্কৃত যুবলীগ নেতা ও আলোচিত ঠিকাদার জি কে শামীম। পরে অনুসন্ধানে জানা যায়, মাসখানেক আগে করা জামিন আবেদনে পুরো নাম উল্লেখ করেননি তিনি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply