আজও কমলো স্বর্ণের দাম, টানা সাত দফায় কমেছে ৮৩৮৭ টাকা

|

ফাইল ছবি।

চলতি মাসে টানা ৭ম দফায় দেশের বাজারে কমলো স্বর্ণের দাম। আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৪২০ টাকা কমানো হয়েছে। এতে ভালো মানের ভরিপ্রতি স্বর্ণের দাম এক লাখ ১১ হাজার ৪১ টাকায় দাঁড়িয়েছে। এ নিয়ে টানা সাত দফায় স্বর্ণের দাম ৮ হাজার ৩৮৭ টাকা পর্যন্ত কমেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বিকেল ৪টা থেকে নতুন দাম কার্যকর হওয়ার কথা তাতে উল্লেখ করা হয়। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমার প্রেক্ষিতে নতুন করে মূল্য নির্ধারণের কথা জানানো হয় বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে।

নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৩৯৭ টাকা কমিয়ে এক লাখ ৬ হাজার ২ টাকা, ১৮ ক্যারেটের দাম ৩৩৮ টাকা কমিয়ে ৯০ হাজার ৮৬৩ টাকা। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ২৮০ টাকা কমিয়ে ৭৫ হাজার ৫৫৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, স্বর্ণের দাম কমলেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

এর আগে, গতকাল ২৯ এপ্রিল এক হাজার ১৫৫ টাকা এবং এর আগে ২৮ এপ্রিল ৩১৫ টাকা, ২৭ এপ্রিল ৬৩০ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা, ২৪ এপ্রিল দুই হাজার ৯৯ টাকা ও ২৩ এপ্রিল ৩১৩৮ টাকা স্বর্ণের দাম কমানো হয়।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply