কোহলি-হার্দিক-পান্তকে নিয়েই ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রোহিত শর্মাকে অধিনায়ক করে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারত। ২০০৭ সালের শিরোপাজয়ীরা ভিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া এবং রিশাভ পান্তকে সঙ্গে নিয়েই বিশ্বমঞ্চে যাচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে মূল স্কোয়াডে জায়গা হয়নি শুভমান গিল এবং রিঙ্কু সিংয়ের।

আইপিএলে বাজে পারফরম্যান্সের কারণে বিশ্বকাপ দলে জায়গা হারাবেন হার্দিক পান্ডিয়া এমন গুঞ্জন ছিল। তবে সব গুঞ্জন উড়িয়ে হার্দিক পান্ডিয়াকে বিশ্বকাপ দলেই শুধু রাখেনি ভারত। সহ-অধিনায়ক করা হয়েছে এই অলরাউন্ডারকে।

১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন উইকেটকিপার ঋষভ পন্ত ও সঞ্জু স্যামসন। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি যুজবেন্দ্র চাহাল তাঁর পুরো ক্যারিয়ারে একটি টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলেননি। অবশেষে প্রথমবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে এবার জায়গা করে নিয়েছেন এই লেগ স্পিনার।

এছাড়াও দলে জায়গা পেয়েছেন চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত ফর্মে থাকা শিবাম দুবে। তবে দলে জায়গা হারিয়েছেন ওপেনার শুভমান গিল ও রিংকু সিং। ১৫ সদস্যের দলে জায়গা না পেলেও এই দুই ক্রিকেটারকে রিজার্ভে রেখেছে ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), ইয়াশভি জায়সাওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, সাঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ ক্রিকেটার- শুভমান গিল, রিংকু সিং, আভেষ খান, খলিল আহমেদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply