নদী ভরাট ও গাছ কেটে লুটপাট করেছে সরকার: রিজভী

|

এই দুর্যোগ মানবসৃষ্ট জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নদী ভরাট ও গাছ কেটে সরকার লুটপাট করেছে। এখন প্রকৃতি তার প্রতিশোধ নিচ্ছে।

বুধবার (১ মে) সারাদেশে চলমান তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র পক্ষ থেকে খাবার পানি, স্যালাইন বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। 

রিজভী বলেন, শেখ হাসিনার অধীনে কেয়ামত পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে না। ২০১৮ সালে বিএনপি জাতীয় নির্বাচনে গিয়েছিল, কিন্তু আওয়ামী লীগ আগের রাতেই ভোট কেড়ে নিয়ে ক্ষমতায় গিয়েছিল। বিএনপির মতো এত বড় রাজনৈতিক দলকে ৫টি আসন ধরিয়ে দিয়েছিল। বিএনপির নেতাকর্মীদের ওপর জুলুম করে, নির্যাতন করে, মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠিয়ে ভোট ডাকাতি করেছিল তারা।

জনগণ সরকারের পতন চায় জানিয়ে বিএনপির সিনিয়র এই নেতা আরও বলেন, জনগণ ভোটের অধিকার চায়, মতপ্রকাশের স্বাধীনতা চায়। এভাবে জুলুম করে আর ক্ষমতায় থাকা যাবে না।

রিজভী বলেন, শ্রমিকের মৌলিক অধিকার নিশ্চিত করতে না পারলে সেটা উন্নয়ন নয়। অভিযোগ করে বলেন, গত ১৫ বছর ধরে ফ্যাসিবাদী সরকার বল প্রয়োগ করে জনগনের স্বাধীনতা কুক্ষিগত করে রেখেছে। অতি ভারতপ্রীতির কারণেই ক্ষমতায় টিকে রয়েছে তারা। কিন্তু, গনতন্ত্র ধ্বংস হচ্ছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply