মোস্তাফিজ ছন্দে থেকে বিশ্বকাপ খেলতে যাচ্ছে এটা ভালো ব্যাপার: হার্শা

|

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের হয়ে স্বপ্নের মতো আসর কাটিয়েছেন মোস্তাফিজুর রহমান। জাসপ্রীত বুমরাহ ও হারশাল প্যাটেলের সঙ্গে যৌথভাবে ১৪ উইকেট নিয়ে শীর্ষ উইকেট সংগ্রাহক থেকেই বাংলাদেশে ফিরছেন কাটার মাস্টার। যদিও মোস্তাফিজকে টপকাতে আরও অনেক ম্যাচ পাবে বাকিরা। আইপিএলে অসাধারণ পারফরম্যান্স করায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ছন্দে থাকবেন মোস্তাফিজ, এমনটাই বলেছেন জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে এবারের আইপিএলের প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে শুরু করেন মোস্তাফিজ। আইপিএল ক্যারিয়ারে উইকেটের ফিফটি পূর্ণ করেন সেই ম্যাচেই। প্রথম ম্যাচের ছন্দ ধরে রাখেন অনেক দিন। হঠাৎ করে এরপর খরুচে হয়ে যান তিনি। তবে বাংলাদেশে ফেরার আগে শেষ দুই ম্যাচে দারুণ বোলিং করেন তিনি।

পাঞ্জাব কিংসের বিপক্ষে গতকাল কোনো উইকেট না পেলেও কিপটে বোলিং করেন। ৪ ওভার বোলিং করে দেন ২২ রান। একটা ওভার মেডেনও দিয়েছেন। ১৫তম ওভারে বোলিংয়ে এসে মোস্তাফিজ নাচিয়ে ছেড়েছেন শশাঙ্ক সিংকে। ১৪ বল ডট দিয়েছেন। ফিজের দারুণ বোলিংয়ের দিন হয়তো চেন্নাইয়ের ভক্ত-সমর্থকদের হতাশা একটু বেড়েছে।

মোস্তাফিজ প্রসঙ্গে ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা বলেন, মোস্তাফিজ ২২ রান দিয়েছে, ২২ রানের মাঝে সে কতগুলো ওয়াইড দিয়েছে। যাই হোক সে দারুণ ছন্দে আছে। ছন্দে থেকে বিশ্বকাপ খেলতে যাচ্ছে এটা ভালো ব্যাপার।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি খেলবেন মোস্তাফিজ। এরপর কিছুদিন বিরতি থাকলেও তাকে আইপিএল খেলতে পাঠাবে না বিসিবি। মূলত বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার আগে মোস্তাফিজকে বিশ্রাম দিতে চায় তারা।

মোস্তাফিজকে সতেজ রাখার জন্যেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। যদিও এই সিদ্ধান্তে সন্তুষ্ট নয় চেন্নাই। মোস্তাফিজকে আরও বেশি সময়ের জন্যই চেয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। চেন্নাইয়ের দুঃখ বুঝতে পেরেছেন সাবেক পেসার মিচেল ম্যাকলেনাগানও। মোস্তাফিজের শেষ ম্যাচের রাতে তিনি বলেন, মোস্তাফিজুর রহমান আজ বেশ ভালো বোলিং করেছে। পুরো সিজনেই মোস্তাফিজের পারফরম্যান্স ভালো ছিল। তার চলে যাওয়াটা চেন্নাইয়ের জন্য বড় লস।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply