চুরি করে বান্ধবীকে ফোন উপহার অতঃপর বিপুল স্বর্ণসহ গ্রেফতার

|

বিপুল পরিমাণ স্বর্ণালংকার ও নগদ টাকা চুরি করেন এক যুবক। এরপর সেগুলো নিয়ে যান রাজধানীর তাঁতিবাজারে। সেখান থেকে কিছু স্বর্ণ গলানো হয়। গলানোর টাকা দিয়ে বান্ধবীকে উপহার দেন মোবাইল ফোন। পরে ঘুরতে যান কক্সবাজারে। পরবর্তীতে, গোপন তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় চোর গিয়াস উদ্দিনকে। উদ্ধার করা হয় চুরি হওয়া স্বর্ণ ও নগদ টাকা।

গ্রেফতারকৃত গিয়াস উদ্দিন কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থাকান চরপলাশ এলাকার বাসিন্দা। তাকে কিশোরগঞ্জ থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে ডিবির প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ আলোচিত এই চুরির ঘটনা ব্যাখ্যা দিতে গিয়ে এ কথা বলেন।

ডিবি প্রধান জানান, সিঁদেল চুরির মামলার দুটি অভিযানে ৬১ ভরি স্বর্ণ এবং প্রায় ৮ লাখ টাকা উদ্ধার করেছে ডিবি। এ সময় কিশোরগঞ্জ থেকে একজন ও কক্সবাজার থেকে ৩৬ জনকে গ্রেফতার করা করা হয়।

এরমধ্যে কক্সবাজারের অভিযান থেকে ৩৫ জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৪১ ভরি স্বর্ণ ও নগদ টাকা। আরেকটি অভিযানে কিশোরগঞ্জ থেকে গ্রেফতার করা হয় ওই যুবককে। সেখান থেকে উদ্ধার হয় ২০ ভরি স্বর্ণ। চুরিকৃত স্বর্ণালঙ্কার মাটিতে পুঁতে রাখা হয়েছিলো বলেও জানিয়েছেন হারুন অর রশীদ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply