আরও ৬১ নেতাকর্মীকে বহিষ্কার করলো বিএনপি

|

দলীয় সিদ্ধান্ত না মেনে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় আরও ৬১ জন নেতাকর্মীকে প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি। আজ শনিবার (৪ মে) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে বহিষ্কৃতরা অংশ নিচ্ছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ২৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন লড়ছেন। বহিষ্কৃতরা বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন পদে ছিলেন।

উপজেলা নির্বাচনের প্রথম ধাপেও অংশ নিয়েছে দলটির ৭৩ জন নেতকর্মী। দলীয় সিদ্ধান্ত না মানায় গত ২৬ এপ্রিল তাদেরকেও প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করে বিএনপি।

এবার চার ধাপে উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। ৮ মে প্রথম ধাপে ১৪৮টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে এবং চতুর্থ ও শেষ ধাপে ৫৫ উপজেলায় ভোট হবে ৫ জুন।

প্রসঙ্গত, জাতীয় সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনও বয়কট করেছে বিএনপি ও তাদের সঙ্গে সরকারবিরোধী আন্দোলনে থাকা রাজনৈতিক দলগুলো। সেজন্য দলীয় ও ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদেরকেও নির্বাচনে অংশ না নিতে নির্দেশ দিয়েছিল বিএনপি।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply