স্টপেজের দাবিতে ঢাকামুখী ট্রেনের গতিরোধ করে মানববন্ধন

|

ফরিদপুর করেসপনডেন্ট:

রাজবাড়ী থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘চন্দনা কমিউটার ট্রেন’র গতিরোধ করে ফরিদপুুরে অবস্থান কর্মসূচি পালন করেছে স্থানীয়রা। ফরিদপুর রেলস্টেশনে স্টপেজ দেয়ার দাবিতে এ অবস্থান কর্মসূচি ও মানববন্ধন পালন করা হয়।

রোববার (৫ মে) ভোর ৫টা ১৫ মিনিটে ফরিদপুর রেলস্টেশনে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়। পরে ৫টা ৪০ মিনিটে ট্রেনটি ফরিদপুর পৌঁছালে বিক্ষুব্ধরা ট্রেনটির সামনে অবস্থান নেয় এবং গতিরোধ করে। এসময় তারা ফুল দিয়ে ট্রেনের চালক, পরিচালকসহ অন্যান্যদের শুভেচ্ছা জানান।

বিক্ষোভের মুখে প্রায় দশ মিনিট ট্রেনটি সেখানে থেমে থাকে। পরে মানববন্ধনকারীরা সরে গেলে ৫টা ৫০ মিনিটের দিকে ঢাকার উদ্দেশে ওই জায়গা ত্যাগ করে ট্রেনটি।

মানববন্ধনে বক্তব্য দিতে গিয়ে রেল যোগাযোগ চালু করায় শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বক্তারা বলেন, বর্তমান সরকারের সাফল্যের আরেকটি নতুন অধ্যায় দু’টি কমিউটার ট্রেন চালু। তবে, ট্রেনটি ফরিদপুরের উপর দিয়ে গেলেও এখানের রেলস্টেশনে কোন স্টপেজ রাখা হয়নি। এতে ফরিদপুরের যাত্রীরা ঢাকার সাথে যাতায়াতের সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। এসময় এমন সিদ্ধান্ত থেকে সরে এসে অনতিবিলম্বে ফরিদপুর রেলস্টেশনে এই চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবি করেন তারা।

এদিকে, বিক্ষুব্ধদের অবস্থানের মুখে চন্দনা কমিউটার ট্রেনের পরিচালক মহিবুল ইসলাম তাৎক্ষণিকভাবে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন। যোগাযোগ শেষে তিনি যমুনা টিভিকে জানান, আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। তারা হয়তো আজই এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানাবেন।

রেলওয়ে সূত্র জানায়, রাজধানী ঢাকার সাথে যোগাযোগব্যবস্থা সহজ করতে রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা পথে রোববার থেকে বাণিজ্যিকভাবে নতুন করে এক জোড়া কমিউটার ট্রেন চলাচল শুরু হয়েছে। এর আগে শনিবার আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply