সিরাজগঞ্জে নির্বাচনের মাঠে কালো টাকা ছড়ানোর পাল্টাপাল্টি অভিযোগ 

|

সিনিয়র করেসপনডেন্ট সিরাজগঞ্জ : 

সিরাজগঞ্জ বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে কালো টাকা ছড়ানো ও ভোটারদের ভোট প্রদানে বাঁধা দেয়ার অভিযোগ করেছেন দোয়াত কলম প্রতীকের প্রার্থী আমিনুল ইসলাম সরকার। রোববার (৫ মে) দুপুরে বেলকুচি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব অভিযোগ করেন তিনি।

এসময় তিনি বলেন, মোটরসাইকেল প্রতীকের প্রার্থী বদিউজ্জামান ফকিরের সন্ত্রাসী বাহিনীর দ্বারা ভোটারদের ভোট কেন্দ্রে গিয়ে তাদের প্রতীকের বাইরে ভোট দিলে দেখে নেয়ার হুমকি দিচ্ছেন। এছাড়াও তিনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনে কালো টাকা ছড়াচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি। 

তিনি আরও জানান, তার কর্মীদের ভয়ভীতি দেখানো হচ্ছে। শনিবার রাতে প্রায় এক ট্রাকভর্তি টাকা তারা বেলকুচিতে নিয়ে গেছেন বদিউজ্জামান। নানা প্রলোভন দিয়ে তারা ভোটারদেরকে ভোটের বিভ্রান্ত করছেন তিনি। এছাড়াও বিভিন্ন নির্বাচনী প্রচারণা অনুষ্ঠানে এক ভোট পেলেও নির্বাচিত হবে এমন বক্তব্য দিয়ে গুজব ছড়াচ্ছেন। এ বিষয়ে এরই মধ্যে নির্বাচন কমিশনকে লিখিত ও মৌখিকভাবে জানানো হয়েছে বলেও জানান তিনি। 

অপরদিকে, অভিযোগ অস্বীকার করে উল্টো দোয়াত কলম প্রতীকের প্রার্থী আমিনুল ইসলাম সরকারের বিরুদ্ধেই কালো টাকা ছড়ানোর অভিযোগ আনেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী বদিউজ্জামান ফকির। জানান, প্রতিপক্ষ তার বিরুদ্ধে যে অভিযোগ করেছে তা মিথ্যা ও ভিত্তিহীন। বরং তার দলের নেতাকর্মীরা সন্ত্রাসী কায়দায় হামলা করে মোটরসাইকেল প্রতীকের নেতাকর্মীদের আহত করেছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে আমি থানায় মামলা করেছি নির্বাচন কমিশনে অভিযোগও করেছি। কালো টাকা তিনি নয়, বরং দোয়াত-কলম প্রতীকের প্রার্থী ছড়াচ্ছেন বলেও অভিযোগ তার।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সুদিপ কুমার রায় বলেন, কালো টাকা ছড়ানোর লিখিত কোনো অভিযোগ তার কাছে আসেনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখবেন বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply