আচরণবিধি লঙ্ঘন, প্রার্থিতা বাতিল সরিষাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর

|

জামালপুর করেসপনডেন্ট:

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আচরণবিধি লঙ্ঘন করায় জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। সোমবার (৬ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার। এর আগে, রোববার কমিশনের এ সিদ্ধান্ত জানান ইসি সচিব মো. জাহাংগীর আলম।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আনারস প্রতীকের প্রার্থী ছিলেন মো. রফিকুল ইসলাম। তার উপস্থিতিতে গত ২৩ এপ্রিল দুজন কর্মী পিংনা ইউনিয়ন পরিষদের সামনে একটি সভায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেন। তারা দুজন অন্য প্রার্থীদের এজেন্ট দিতে বাধা প্রদান করবেন এবং হাত ভেঙে যমুনা নদীতে নিক্ষেপ করাসহ নানা ধরণের উসকানিমূলক ও হুমকিস্বরূপ বিভিন্ন বক্তব্য দেন। এসব বক্তব্যের একটি ভিডিও ক্লিপ বিভিন্ন পত্রিকাসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

হুমকিদাতা দুজনের বিরুদ্ধে গত শুক্রবার সরিষাবাড়ী থানায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াৎ হোসেন বাদী হয়ে মামলা দায়ের করলে তাদের গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া ২ মে রফিকুল ইসলামকে তলব করে ইসি।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, নির্বাচন কমিশন থেকে চিঠি এসেছে। তার পার্থিতা বাতিল করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় ও তার বক্তব্যে সন্তুষ্ট না হয়ে ইসি রফিকুলের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply