রিয়ালের ডেরায় জিততে মুখিয়ে আছে বায়ার্ন: মুলার

|

ছবি: সংগৃহীত

জিতলে ফাইনালের মঞ্চে। হারলে বাজবে বিদায়ঘণ্টা। প্রথম লেগ ড্র হওয়ায় বাঁচা-মরার লড়াইয়ে এমন সমীকরণ নিয়েই সান্তিয়াগো বার্নাব্যুয়ের ফিরতি লেগের ম্যাচটি হতে যাচ্ছে দু’দলের জন্যই ডু অর ডাই ম্যাচ। কেমন হতে পারে দুই দলের দ্বৈরথ তা আঁচ করতে পারছেন টমাস মুলার। রিয়াল মাদ্রিদের মাঠে লড়াইটা হবে বেশ কঠিন হবেই বলে মনে করছেন বায়ার্ন ফরোয়ার্ড।

নিজেদের আঙিনায় ব্যর্থ হলেও, রিয়ালের ডেরায় চমকে দিতে মুখিয়ে আছে বায়ার্ন। জয় ব্যতীত অন্য কিছু ভাবছেন না মুলারও। যদিও গ্যালাক্টিকোদের বিপক্ষে তার পরিসংখ্যান আহামরি নয়। এখন পর্যন্ত ৯ ম্যাচে মাত্র দু’বার জয়ের হাসি হেসেছে মুলারের বায়ার্ন। এরপরও নিজের সেরাটা দিতে মুখিয়ে আছেন এই ফরোয়ার্ড।

মুলার বলেন, সান্তিয়াগো বার্নাব্যু দেখতে তর সইছে না আমার। খুবই গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়ালের মাঠেই তাদের মুখোমুখি হবো আমরা। অনেক উত্তেজনা কাজ করছে। এই ধরনের ম্যাচে সবসময় সেটা দেখাও যায়। ব্যক্তিগতভাবে, এটা আরও সর্বোচ্চ পর্যায়ে পারফর্ম করতে সাহায্য করে আমাকে।

ম্যাচের যেকোনো পরিস্থিতিতে কৌশল বদলে ফেলে রিয়াল; প্রতিপক্ষকে হতচকিত করে ফায়দা নিতে ওস্তাদ ক্লাবটি। সেটি মানছেন মুলারও। তিনি বলেন, রিয়াল মাদ্রিদের বহু রূপ। তারা ঘর আগলে রাখতে পারে এবং যেহেতু তারা জানে প্রতি-আক্রমণে তাদের দুর্দান্ত খেলোয়াড় আছে, তারা ডিফেন্ডও করতে পারে। তাদের এই কৌশল পুরোপুরি কাজেও লেগেছে। কিন্তু তাদের বিপক্ষে মাথা তুলে দাঁড়ানোর উপায় আছে। আমরা তাদের হারাতে পারব কিনা, সেটা নির্ভর করবে বল পায়ে রেখে খেলতে পারছি, কি পারছি না, তার ওপর।

পরিকল্পনার কার্যকর করার পাশাপাশি নিখুঁত ফুটবল খেলা এবং সুযোগের সদ্ব্যবহারকেই জয়ের মূলমন্ত্র হিসেবে দেখছেন বায়ার্ন ফরোয়ার্ড। চ্যাম্পিয়নস লিগ সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে বুধবার দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে দুই দল। বায়ার্নের মাঠে প্রথম লেগ ড্র হয়েছিল ২-২ গোলে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply