বিএটি’র প্রথম নারী এমডি হচ্ছেন মনীষা আব্রাহাম

|

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন মনীষা আব্রাহাম। তিনি বর্তমান এমডি শেহজাদ মুনীমের স্থলাভিষিক্ত হচ্ছেন। এর মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির ইতিহাসে প্রথম নারী পরিচালক হতে যাচ্ছেন তিনি।

আগামী ১ জুলাই দায়িত্ব গ্রহণ করবেন তিনি। ফাস্ট-মুভিং কনজ্যুমার গুডস এবং তামাকসহ বিভিন্ন খাতে বিপণন ও ব্যবস্থাপনায় দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে মনীষার আব্রাহামের।

মনীষা আব্রাহাম বলেন, সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের অংশীদার হিসেবে এই প্রতিষ্ঠান কাজ করছে। আমার দক্ষতা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিয়ে যেতে কাজ করবো।

প্রসঙ্গত, এর আগেও তিনি এই প্রতিষ্ঠানের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। গত বছর তিনি প্রতিষ্ঠানটির একজন অ-নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। সিলন টোব্যাকোর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও মনীষা এশিয়া প্যাসিফিক, আফ্রিকা, মধ্যপ্রাচ্য ও ইউরোপের একাধিক দেশে বিভিন্ন দায়িত্বে ছিলেন।

১৯৯৫ সালে আবুধাবিতে কর্মজীবন শুরু করার আগে মনীষা ভারতের জ্যোতি নিবাস কলেজ থেকে বি.কম ও বিরলা ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে মার্কেটিং অ্যান্ড ফাইন্যান্স বিষয়ে এমবিএ সম্পন্ন করেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply