বিচার পেতে নিঃস্ব হয়ে যাচ্ছেন বিচারপ্রার্থীরা: প্রধান বিচারপতি

|

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, এটা বাস্তবতা যে বিচার পেতে অনেক বিচারপ্রার্থী নিঃস্ব হয়ে যাচ্ছেন। আজ মঙ্গলবার (৭ মে) বিকেলে সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে লিগ্যাল এইড সংস্থার আয়োজনে বিটিভিতে একটি আইন বিষয়ক উন্নয়নমূলক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি বলেন, দেশে ২ হাজার বিচারকের বিপরীতে ৪০ লাখ মামলা বিচারাধীন আছে। আইনের মাধ্যমে সুবিচার পেতে জনগণের জন্য অনেকগুলো পদক্ষেপও নিয়েছে সরকার।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকল নাগরিকের জন্য বিচার পাওয়ার অধিকার নিশ্চিত করতে হবে। লিগ্যাল এইড সংস্থার এই অনুষ্ঠান সাধারণ জনগণকে আইন ও বিচার সম্পর্কে সচেতন করবে। আইনি প্রতিকার সস্পর্কে সচেতন করে তুলবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, এ অনুষ্ঠান সাবলীলভাবে আইন আদালত সম্পর্কে মানুষকে সুস্পষ্ট ধারণা দেবে। ন্যায় বিচার পাওয়ার বিষয়গুলো আরও পরিষ্কার হবে। সবাই নিজের অধিকার সম্পর্কে সচেতন হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হাইকোর্ট ও আপিল বিভাগের বিচারপতিবৃন্দ, আইন সহায়তা প্রদান সংস্থার কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ টেলিভিশনের কর্মকর্তাসহ আরও অনেকেই।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply