জামালপুরে ভোট দিয়ে দেয়ায় পোলিং অফিসারকে প্রত্যাহার

|

জামালপুর করেসপন্ডেন্ট:

জামালপুর সদর উপজেলায় কেন্দুয়া এলাকায় এক ভোটারের ভোট দিয়ে দেয়ায় পোলিং অফিসার মো. জাহিদুল ইসলামকে দ্বায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার (৮ মে) সকাল ১০টার দিকে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ নং কক্ষে এ ঘটনা ঘটে।

পরে সাংবাদিকের প্রশ্নের মুখে কেন্দ্রে প্রিজাইডিং অফিসার কোরবান আলী ওই মুহূর্তেই সেই পোলিং অফিসারকে প্রত্যাহার করেন। প্রত্যাহার হওয়া পোলিং অফিসার জাহিদুল ইসলাম নান্দিনা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

ভেটারদের অভিযোগ, যে প্রার্থীকে ভোট দেয়ার কথা সে প্রার্থীকে ভোট দিতে পারেননি তারা। পরবর্তীতে পোলিং অফিসার নিজে গোপন কক্ষে বুথের দুইটি বাটন চাপতে বলেন। সেই বাটন চাপলে ভোট অন্য জায়গায় পড়ার অভিযোগ তুলেন তারা। এসময় প্রিজাইডিং অফিসারের সাথে তর্কে জড়িয়ে পরেন ভোটাররা। এসময় শেখ ফকরুল হুদা নামের এক ভোটার প্রশ্ন করেন, আমার ভোটের কি হবে। এই উত্তর দিতে পারেননি প্রিজাইডিং অফিসার।

এ বিষয়ে কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার কোরবান আলী জানান, বিশৃঙ্খলা হওয়ার আগেই দ্রুত সময়ের মধ্যে প্রিজাইডিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে।

এ বিষয়ে প্রত্যাহার হওয়া পোলিং অফিসার মো. জাহিদুল ইসলাম বলেন, আমি সাদা বাটন ও সবুজ বাটন চাপতে বলেছি। তারপর আমি তাকে বলেছি ভোট যেখানে ইচ্ছা সেখানে চাপতে। এক্ষেত্রে তার কোনো ভুল ছিলো না বলেও জানান তিনি।

অপরদিকে, জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, ভোটারদের অভিযোগের প্রেক্ষিত আমরা সেই পোলিং অফিসারকে তার দ্বায়িত্ব থেকে পত্যাহার করেছি। বিষয়টি সম্পর্কে নির্বাচন কমিশনকে অবপগত করা হচ্ছে বলেও জানান তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply