মাদারীপুরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, বোমা বিস্ফোরণ

|

স্টাফ করেসপনডেন্ট, মাদারীপুর:

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে দুই প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দুই পক্ষই এলাকায় উত্তেজনা সৃষ্টি করতে বেশ কয়েকটি হাতবোমা ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

এ ঘটনায় আহত হয়েছেন সাধারণ এক ভোটারসহ উভয়পক্ষের অন্তত ১০ জন। বুধবার (৮ মে) সকাল পৌনে ১১টার দিকে ৯৫নং বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাশে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ১১টার দিকে ৯৫নং বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আনারস প্রতীকের প্রার্থী আসিবুর রহমান খানের অনুসারি এনামুল হাওলাদার ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী পাভেলুর রহমান খানের অনুসারি আজাদ হাওলাদার সাথে কথা কাটাকাটি হয়।

ঘটনার একপর্যায়ে, উভয় পক্ষের লোকজনই দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ভোটারদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে একাধিক হাত বোমা ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। খবর পেয়ে দুপুর ১২টার দিকে কেন্দ্র পরিদর্শন করেন পুলিশ সুপার মাসুদ আলম ও জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান।

এ বিষয়ে পুলিশ সুপার মাসুদ আলম বলেন, আনারস ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। ফের সংঘর্ষ এড়াতে এখানে অতিরিক্ত পুলিশ, বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, প্রথম ধাপের উপজেলা নির্বাচনে সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। মাদারীপুর সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে তিন জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ২৮৩ দশমিক ১৪ কিলোমিটার আয়তনের সদর উপজেলায় মোট ভোটার ৩ লাখ ২২ হাজার ৪২৬ জন।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply