হেড-অভিষেক ঝড়ে ৫৮ বলেই জিতলো হায়দরাবাদ

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ৫৭ তম ম্যাচে হেড ও অভিষেকের বিধ্বংসী ব্যাটিংয়ে লখনৌ সুপার জায়ান্টসকে ১০ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

বুধবার (৮ মে) হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে লখনৌর দেয়া ১৬৬ রানের টার্গেটে মাত্র ৫৮ বলে কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় সানরাইজার্স হায়দরাবাদ। ১৬৭ রানের মধ্যে ১৪৮ রানই এসেছে বাউন্ডারিতে। ১৪টি ছক্কা ও ১৬টি চার মারেন হায়দরাবাদের দুই ওপেনার। মাত্র ১৬ রান দৌড়ে নেন তারা। এক্সট্রা আসে ৩ রান।

ব্যাটিংয়ে নেমে লখনৌর বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালান হায়দরাবাদের দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শার্মা। ট্রাভিস হেড ৩০ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন। ৮টি ছক্কা ও সমান সংখ্যক চারে ইনিংসটি সাজান তিনি। তার স্ট্রাইক রেট ছিল ২৯৬। অপরদিকে আরেক ওপেনার অভিষেক শার্মা ২৮ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন। ইনিংসে ৬টি ছক্কা ও ৮টি চার মারেন তিনি। তার স্ট্রাইক রেট ছিল ২৬৭।

ব্যাট করতে নেমে প্রথম ওভারটি দেখেশুনে খেলেন ট্রাভিস হেড ও অভিষেক শার্মা। প্রথম ওভারে আসে ৮ রান। দ্বিতীয় ওভারে ৪টি বাউন্ডারি হাঁকান অভিষেক শার্মা। তৃতীয় ওভারে তিনটি ছক্কা ও একটি চার মারেন ট্রাভিস হেড। চতুর্থ ওভারে দুই ছক্কা ও এক বাউন্ডারিতে ১৭ রান নেন এই দুই ব্যাটার। পঞ্চম ওভারে চারটি চার ও একটি ছক্কা হাঁকান হেড। এতে ৫ ওভারে হায়দরাবাদের সংগ্রহব দাঁড়ায় ৮৭ রান। এরপরের ২৮টি বলের মধ্যে ১৩টি বলই সীমানা ছাড়া করেন এই দুই ওপেনার। যার মধ্যে ৮টি ছক্কা ও পাঁচটি চার ছিল। এতে ১০ ওভার দুই বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে হায়দরাবাদ। এদিন লখনৌর কোনো বোলারই এই দুই ওপেনারের সামনে দাড়াতে পারেনি।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধুকতে থাকে লখনৌর ব্যাটাররা। তৃতীয় ওভারে ব্যক্তিগত ২ রানেই ভুবনেশ্বর কুমারের বলে সাজঘরে ফেরেন ওপেনার কুইন্টন ডি কক। এরপর পঞ্চম ওভারে ব্যক্তিগত ৩ রানে ভুবনেশ্বরের বলেই আউট হন স্টয়েনিস। পাওয়ার প্লের ৬ ওভারের মাত্র ২৭ রান সংগ্রহ করে লখনৌ। এরপর রানের চাকা কিছুটা সচল রাখার চেষ্টা করেন ক্রুনাল পান্ডিয়া। দশ ওভারের তিন উইকেটে লখনৌর সংগ্রহ দাঁড়ায় ৫৭ রান। এরপর আয়ুষ ও নিকোলাস পুরাণের ঝড়ো ব্যাটিংয়ে ১৬৫ রানের সংগ্রহ পায় লখনৌ। আয়ুষ ৩০ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন। ৯টি চারে ইনিংসটি সাজান তিনি। নিকোলাস পুরাণ ২৬ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন। ইনিংসে ৬টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply