ঘরের মাঠে ভারতের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ

|

সিরিজ হাতছাড়া করেছিল আগেই। চতুর্থ ম্যাচেও হারের পর উঁকি দিচ্ছিলো হোয়াইটওয়াশ। শেষ পর্যন্ত সেটাই সত্য হলো। পঞ্চম টি-টোয়েন্টিতে ভারতের কাছে ২১ রানে হেরে ধবলধোলাই হলো বাংলাদেশের মেয়েরা।

বৃহস্পতিবার (৯ মে) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৩৭ রান করেন হেমলতা।

জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ বলে ৩৭ রান করেছেন রিতু মণি।

আগে ব্যাটিং করে বড় সংগ্রহই পায় সফরকারী দল। বাংলাদেশকে ১৫৭ রানের লক্ষ্য দেয় তারা। কঠিন লক্ষ্যে খেলতে নেমে ওপেনিংয়ে প্রমোশন পেয়েও সোবহানা মোস্তারি ভালো করতে পারেননি। ৯ বলে ১৩ রান করে সাজঘরে ফিরেছেন এই ব্যাটার। আরেক ওপেনার দিলারা আক্তারও টিকতে পারেননি বেশিক্ষণ। আউট হয়েছেন ৪ রানে। তৃতীয় উইকেটে অধিনায়ক নিগার সুলতানা ও রুবাইয়া হায়দার প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন। ২১ রানের জুটি হতেই আউট হন অধিনায়ক জ্যোতি (৭)। স্কোরবোর্ডে ৫ রান যোগ হতে আউট হন রুবাইয়া ও স্বর্ণা আক্তার। রুবাইয়া ২১ বলে ২০ রানের ইনিংস খেললেও স্বর্ণা আউট হয়েছেন এক রানে।

৬ষ্ঠ উইকেটে রিতু মনি ও শরিফা আক্তারের ব্যাটে দ্রুত রান তোলার চেষ্টা করে বাংলাদেশ। যদিও আস্কিং রান রেটের সঙ্গে বাংলাদেশের দুই ব্যাটারের রান তোলার গতিতে ছিল বিস্তর পার্থক্য। রিতু মনি ৩৩ বলে সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস খেলে আউট হওয়ার পর ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি হারিয়ে ফেলে বাংলাদেশ। শরিফা ২১ বলে ২৮ এবং রাবেয়া খান ১৮ বলে ২১ রানে অপরাজিত ইনিংস খেলেছেন। শেষ দিকে ব্যাটারদের দৃঢ়তায় বাংলাদেশের ইনিংস থামে ১৩৬ রানে। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন রাধা যাদব। 

/এমএইচ

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply