আখাউড়ায় আচরণবিধি লঙ্ঘন; পলিথিনযুক্ত পোস্টার সাঁটানোয় দুই প্রার্থীকে জরিমানা

|

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার সীমান্তবর্তী আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন, প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তবে এরইমধ্যে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে পলিথিন মোড়ানো পোস্টার সাঁটানোর দায়ে চেয়ারম্যান প্রার্থী মো. মুরাদ হোসেন ভূঁইয়া (আনারস প্রতীক) ও ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহাবুদ্দিন বেগ শাপলুকে এ দু’জন জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ওই দু’জন প্রার্থীকে জরিমানা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাহাতুল ইসলাম। ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, উপজেলা পরিষদ নির্বাচনে পলিথিন মোড়ানো পোস্টার ব্যবহারে নিষিদ্ধ থাকলেও নির্বাচনী আচরণবিধি উপেক্ষা করে চেয়ারম্যান প্রার্থী মো. মুরাদ হোসেন ভূঁইয়া ও ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহাবুদ্দিন বেগ শাপলু পরিবেশ বিধ্বংসী পলিথিনযুক্ত পোস্টার সাঁটিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন।

বৃহস্পতিবার রাতে পৌরশহরে অভিযান চালিয়ে চেয়ারম্যান প্রার্থী মুরাদ হোসেন ভূঁইয়া এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী শাহাবুদ্দিন বেগ শাপলুকে দুটি পৃথক মামলায় ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পলিথিন মোড়ানো পোস্টার ব্যবহার না করার নির্দেশনা দিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম রাহাতুল ইসলাম বলেন,
পলিথিনযুক্ত পোস্টার ব্যবহারে স্থানীয় নির্বাচন অফিস ও রিটার্নিং কর্মকর্তা জিরো টলারেন্স নীতিতে রয়েছে। আচরণ বিধিমালা লঙ্ঘন করায় তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড আরোপ করা হয়েছে।

তিনি আরও জানান, যারা আইনবিধি উপেক্ষা করে পরিবেশ বিধ্বংসী পলিথিনযুক্ত পোস্টার ব্যবহার করবে তাদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply