ব্যাঙ্গালুরুর কাছে হেরে বিদায় নিল পাঞ্জাব

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ৫৮ তম ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬০ রানে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এই হারের মধ্য দিয়ে আইপিএলের এবারের আসর থেকে ছিটকে গেল পাঞ্জাব কিংস।

বৃহস্পতিবার (৯ মে) ধরমশালা স্টেডিয়ামে ব্যাঙ্গালুরুর দেয়া ২৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮১ রানে থামে পাঞ্জাব।

২৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারের চতুর্থ বলেই ব্যক্তিগত ৬ রানে সাজঘরে ফেরেন পাঞ্জাব ওপেনার প্রভসিমরান সিং। এরপর জনি বেয়ারস্ট্রো ও রাইলি রুশো কার্যকরী ব্যাটিংয়ে প্রতিরোধ গড়ে তোলে পাঞ্জাব। পঞ্চম ওভারের ব্যক্তিগত ২৭ রানে আউট হন জনি বেয়ারস্ট্রো। ৪টি চার ও একটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এদিকে এক প্রান্তে ব্যাট হাতে ঝড় তুলতে থাকেন রাইলি রুশো। পাওয়ার প্লের ছয় ওভারে পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ৭৫ রান। নবম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ২৭ বলে ৬১ রান নেন রাইলি রুশো। ৯টি চার ও তিনটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ১৪ তম ওভারে ব্যক্তিগত ৩৭ রানে আউট হন শশাঙ্ক সিং। এরপর ১৬ তম ওভারে ২২ রানে আউট হন স্যাম কারান। ম্যাচ জিততে শেষ চার ওভারে ৬৮ রানের লক্ষ্য দাঁড়ায় পাঞ্জাবের সামনে। হাতে ছিল দুই উইকেট। এমন কঠিন সমীকরণে ১৭ তম ওভারের বল হাতে আসেন মোহাম্মদ সিরাজ। ওভারের প্রথম ও শেষ বলে দুই উইকেট তুলে নেন তিনি। এতে ১৮১ রানেই থামতে হয় পাঞ্জাবকে।

এর আগে ব্যাট করতে নেমে বিরাট কোহলির ৯২, রজত পাতিদারের ৫৫ ও ক্যামেরুন গ্রীণের ৪৬ রানে ২৪১ রানের বিশাল সংগ্রহ পায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ৯২ রানের ইনিংসটি ৬টি ছক্কা ও ৭টি চারে সাজান কোহলি। রজত পাতিদার তার ৫৫ রানের ইনিংসে চারের চেয়ে ছক্কা হাঁকান বেশি। ৬টি ছক্কা ও ৩টি চার মারেন তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply