কলকাতা এবং গুয়াহাটি হবে আকর্ষণের কেন্দ্রবিন্দু: মোদি

|

ভারতের উত্তর-পূর্বের সেভেন সিস্টার্স স্টেটস এবং পশ্চিমবঙ্গের দিকে আলাদা নজর দেবার প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের ১৮ তম লোকসভা নির্বাচন চলছে। সোমবার (১৩ মে) অনুষ্ঠিত হবে সেই নির্বাচনের চতুর্থ দফা ভোট। শনিবার এ উপলক্ষে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রচারে পশ্চিমবঙ্গে এসেছেন মোদি।

ভারতীয় গণমাধ্যম রিপাবলিক টিভিকে দেয়া এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে কলকাতা এবং পশ্চিমবঙ্গের পার্শ্ববর্তী রাজ্য আসামের গুয়াহাটি শহর দুটিকে ঢেলে সাজানোর কথা দিয়েছেন মোদি। তিনি বলেন, গোটা বিশ্ব ধীরে ধীরে বুঝতে পারছে, আমাদের উন্নয়ন গ্লোবাল ইকনোমিকে আরও একধাপ এগিয়ে দিচ্ছে। গোটা দুনিয়ার কাছে ভারত এখন সুযোগের খনি। মোদি আরও বলেন, কেনো ভারত দক্ষিণ-পূর্ব এশিয়ার রাজধানী হয়ে উঠতে পারবে না?

এসময় কলকাতা ও গুয়াহাটিকে নিয়ে তার পরিকল্পনার কথাও জানান মোদি। বলেন, কলকাতা এবং গুয়াহাটিকে আমি দক্ষিণ-পূর্ব এশিয়ার মূল আকর্ষণীয় হাব হিসেবে তৈরি করব। এই দুই শহর মেগা হাবে পরিণত হবে খুব শীঘ্রই এবং আমি এটির জন্য সম্পূর্ণরূপে আশাবাদী।

প্রসঙ্গত, কিছুদিন আগেই নিজের বক্তব্যে কলকাতাকে তাচ্ছিল্য করেছিলেন মোদি। দাবি করেছিলেন, কলকাতা নষ্ট হয়ে গিয়েছে। এবার সেই কলকাতাকে নিয়েই তার মেগা প্ল্যানের ঘোষণা করলেন তিনি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply