জিম্মিদশা থেকে পরিবারের কাছে ফিরে আপ্লুত ফেনীর বিপ্লব

|

স্টাফ করেসপন্ডেন্ট, ফেনী: 

সোমালীয় উপকূল থেকে মুক্ত হয়ে বাংলাদেশে ফেরা জাহাজ এমভি আবদুল্লাহ’তে থাকা ফেনীর দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের মমারিজপুর এলাকার বাসিন্দা ইব্রাহিম খলিল উল্যাহ বিপ্লব বাসায় ফিরেছেন। মঙ্গলবার (১৪ মে) রাত ১০টা ১০ মিনিটের দিকে শহরের নাজির রোডের মা-মনি ম্যানশনে পৌঁছান তিনি।

দীর্ঘ দুই মাসের জিম্মিদশা কাটিয়ে পরিবারকে কাছে পেয়ে আপ্লুত হয়ে পড়েন বিপ্লব। অপেক্ষার প্রহর শেষে তাকে জড়িয়ে ধরেন তার মা ও স্ত্রী-সন্তানরা। তৈরি হয় আবেগঘন পরিবেশের। স্ত্রী সন্তানকে কাছে পেয়ে চোখের জল আটকে রাখতে পারেননি তিনি। এসময় তার পরিবারের সদস্যদের চোখে-মুখেও আনন্দাশ্রু দেখা যায়।

খবর পেয়ে ফেনী পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম তানজীম তার বাসায় যান। সেখানে তাকে ফুলেল শুভেচ্ছা ও শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

বিপ্লব জানান, মা-বাবা ও স্ত্রী ছাড়াও তার দুই শিশু সন্তান দ্বিতীয় শ্রেনিতে পড়ুয়া রেদোয়ান বিন ইব্রাহিম ও দুই বছর বয়সী রিহান বিন ইব্রাহিম রয়েছে। পরিবারকে কাছে পেয়ে তার অনেক ভালো লাগছে। আবারও পরিবারের কাছে ফিরতে পারবেন এটা কখনোই ভাবেননি তিনি।

উল্লেখ্য, গত ১২ মার্চ ভারত মহাসাগর থেকে কেএসআরএম গ্রুপের মালিকানাধীন এমভি আবদুল্লাহ জাহাজটি ছিনতাই করেছিল সোমালিয়ার দস্যুরা। মুক্তিপণ দিয়ে ৩৩ দিনের মাথায় ১৩ এপ্রিল দিবাগত রাতে জাহাজটি মুক্ত হয়। এরপর জাহাজটি প্রথমে সংযুক্ত আরব আমিরাতের আল-হামরিয়া বন্দরে পৌঁছায়। সেখানে পণ্য খালাস শেষে আরেকটি বন্দর থেকে চুনাপাথর বোঝাই করে চট্টগ্রামের পথে রওনা হয়েছিল জাহাজটি। সেখান থেকে ১৩ দিনের মাথায় জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছায়।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply