এমপি আনার হত্যাকাণ্ড: কে এই আখতারুজ্জামান শাহীন?

|

ছবি: সংগৃহীত।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের খুনের ঘটনায় যার নাম সবচেয়ে বেশি আসছে তিনি আখতারুজ্জামান শাহীন। এই আখতারুজ্জামানই কলকাতায় এক লাখ রুপিতে একটি ফ্ল্যাট ভাড়া নিয়েছিলেন এক বছর আগে। সঞ্জীবা গার্ডেনের সেই ফ্ল্যাটেই এমপি আনারের মরদেহ পাওয়া যায়।

আখতারুজ্জামান বাংলাদেশের ঝিনাইদহের কোটচাঁদপুরের বাসিন্দা। তবে আমেরিকার পাসপোর্ট নিয়ে তিনি ভারতে থাকতেন। তার সঙ্গে সংসদ সদস্য আনারের ব্যবসায়িক সম্পর্ক ছিল। আনার ভারতে অবস্থানকালে আখতারুজ্জামানও সেখানে ছিলেন। পরিকল্পিতভাবে খুন করে কলকাতা ছেড়ে বাংলাদেশ হয়ে ইতোমধ্যে তিনি আমেরিকায় পাড়ি জমিয়েছেন বলে ধারণা করছেন গোয়েন্দা কর্মকর্তাদের একাংশ।

এদিকে, যুক্তরাষ্ট্র প্রবাসী আখতারুজ্জামান শাহীনের বড় ভাই এবং কোটচাঁদপুর পৌরসভার মেয়র সহিদুজ্জামান সেলিম। তিনি জানান, প্রায় ৩ মাস আগে সে বাসায় এসেছিল। গত দুই বছর ধরে সে দেশে খুব কম আসে। আসলেও গ্রামের বাড়িতে একটি খামার রয়েছে তা দেখাশুনা করে আবার চলে যায়।

তার ভাইয়ের বিরুদ্ধে হত্যার অভিযোগের বিষয়ে তিনি বলেন, বিষয়টি তিনি কোনোভাবেই মেনে নিতে পারছেন না। ব্যক্তিগতভাবে এমপি আনারের সাথে তার নিজেরও ভালো সম্পর্ক ছিলো বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান আওয়ামী লীগ দলীয় এই সংসদ সদস্য। এরপর ১৬ মে থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি। পরে ১৮ মে থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন সংসদ সদস্যের পরিচিত ভারতের বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। এরপর আনোয়ারুল আজীম আনারের খোঁজে তল্লাশি শুরু করে কলকাতা পুলিশ। বুধবার কলকাতার একটি ফ্ল্যাটে তাকে হত্যার তথ্য জানায় ভারতীয় পুলিশ।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply