ফাইনাল হেরেও গর্বিত জাবি আলোনসো

|

ছবি: সংগৃহীত

৫১ ম্যাচ অপরাজিত থাকার পর ইউরোপা লিগের ফাইনালে এসে হার কিছুতেই মেনে নিতে পারছেন না লেভারকুসেন কোচ জাবি আলোনসো। তবে মৌসুমে অসাধারণ সব অর্জনে গর্বও হচ্ছে তার। মৌসুমের প্রথম হারের শিক্ষা নিয়ে এবার জার্মান কাপের শিরোপা জিততে চান তিনি।

জাবি আলোনসোর লেভারকুসেনের অপরাজিত যাত্রা কোথায় থামবে, আর কে থামাবে? এই প্রশ্নের ইতি অবশেষে টানলো ইতালিয়ান ক্লাব আটালান্টা। ইউরোপা লিগের ফাইনালে জার্মান ক্লাবটিকে ৩-০ গোলে বিধ্বস্ত করে শিরোপা উৎসব করেছে তারা। আর তাতে ৩৬১ দিন ও টানা ৫১ ম্যাচ পর থামলো লেভারকুসেনের অজেয় যাত্রা। এমন বড় মঞ্চে এসে হারটা তাই হজম করতে কষ্ট হচ্ছে কোচ জাবি আলোনসোর।

ম্যাচ শেষে জাবি আলোনসো বলেন, ৫২তম ম্যাচে এসে প্রথম হার স্বাভাবিক বিষয় নয়। আমরা যা অর্জন করেছি, সেটা ব্যতিক্রম এবং তাতে গর্বিত হওয়া উচিত। যদিও খারাপ লাগছে এই ভেবে যে এমন গুরুত্বপূর্ণ ম্যাচেই কি না এমনটা হলো। তবে সত্যিটা হচ্ছে যে, আটালান্টা আমাদের চেয়ে ভালো খেলেছে এবং ট্রফিটা তাদেরই প্রাপ্য। দিনটা আমাদের ছিলো না।

মৌসুমে অপরাজিত থেকে ট্রেবল জয়ের স্বপ্ন আর পূরণ হলো না লেভারকুসেনের। তবে সুযোগ আছে ডাবল জয়ের। আগেই বুন্দেসলিগা জেতা লেভারকুসেন এবার লড়বে জার্মান কাপের ফাইনালে। যে মঞ্চে আর হারের তিক্ত স্বাদ নিতে চাননা আলোনসো। এই স্প্যানিয়ার্ড বলেন, ফুটবলে এমনটা হতেই পারে। আমাদের জন্য বড় একটা সুযোগ ছিলো কিন্তু সর্বোচ্চটা দিয়েও সফল হতে পারিনি। যেহেতু মৌসুমের প্রথম হার তাই এটা আমাদের জন্য নতুন এক শিক্ষা। শনিবার জার্মান কাপের ফাইনালে যা কাজে লাগবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply