এমপি আনার হত্যা: তদন্তে ভারত যাচ্ছে ডিবির দল

|

ফাইল ছবি।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার ঘটনা তদন্তে ভারতে যাবে গোয়েন্দা পুলিশের একটি দল। শনিবার (২৫ মে) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ।

হারুন অর রশীদ বলেন, এমপি আনারকে হত্যা করতে আগে দুইবার পরিকল্পনা করেছিল হত্যাকারীরা। তৃতীয়বারের পরিকল্পনায় সফল হন তারা। জিজ্ঞসাবাদে আসামিরা এমন তথ্য দিয়েছে বলে জানান তিনি।

ডিএমপির ডিবি প্রধান আরও বলেন, প্রথমে আনারকে ‘হানি ট্র্যাপে’ ফেলে অশ্লীল ছবি তুলে দুইদিন ব্লাকমেইল করার পরিকল্পনা ছিল হত্যাকারীদের। এর মাধ্যমে টাকা হাতিয়ে নেবে, এরপর তাকে হত্যার পরিকল্পনা ছিল খুনীদের।

তিনি জানিয়েছেন, এখন পর্যন্ত আনারকে হত্যা করার কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেননি তারা। তবে পূর্ব শত্রুতা, আধিপত্য বিস্তার ও ব্যবসায়িক দ্বন্দ্ব এই বিষয়গুলো মাথায় রেখেই তদন্ত চলছে।

এদিকে, এমপি আনারের মরদেহ উদ্ধারে কয়েকদিন ধরে অভিযান চালাচ্ছে পশ্চিমবঙ্গ সিআইডি। তবে এখনও পর্যন্ত তার মরদেহের কোনো খোঁজ পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (২৪ মে) এমপি আনারকে অপহরণের মামলায় তিন আসামিকে ৮ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। তারা হলেন, আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া, সিলিস্তি রহমান ও ফয়সাল আলী সাজি। অপরদিকে ভারতে গ্রেফতার হওয়া জিহাদকে ১২ দিনের সিআইডি হেফাজতে পাঠিয়েছেন উত্তর ২৪ পরগনা জেলার বারাসাত জেলা ও দায়রা আদালত।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। পরে তার খোঁজ পাওয়া না গেলে ১৮ মে ভারতে একটি নিখোঁজ ডায়েরি করেন এমপি আনারের পরিচিত ও ভারতের বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। এরপর এমপি আনারের খোঁজে তল্লাশি শুরু করে কলকাতা পুলিশ। কলকাতার একটি ফ্ল্যাটে এমপি আনারকে হত্যা করা হয়েছে বলে গত বুধবার (২২ মে) জানায় ভারতীয় পুলিশ। তারপর থেকে বেরিয়ে আসছে নানা তথ্য।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply