মাশরাফি-সাকিবে আশা দেখছে বাংলাদেশ


দক্ষিণ আফ্রিকা পৌঁছে প্রথমবারের মতো অনুশীলন করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা, টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল-হাসান, নাসির হোসেন ও সাইফউদ্দিন।

ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে ঐচ্ছিক অনুশীলনে মেহেদী হাসান মিরাজের সাথে যোগ দেন- এই চার ক্রিকেটার। টেস্টে ৬৭ ওভার বল করে উইকেট না পাওয়া মেহেদী হাসান মিরাজ নেটে টানা বোলিং করেন। দলে যোগ দেয়া চার ক্রিকেটারের তিনজনই অভিজ্ঞ, আর তাই সাফল্যের আশা টিম ম্যানেজমেন্টের। সবশেষ ওয়ানডে সিরিজে বাংলাদেশ দেশের মাটিতে ২-১ ব্যবধানে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকাকে।

দুই ম্যাচের টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর দলের হতশ্রী পারফরম্যান্স ও মুশফিকুর রহিমের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা এখনও থামেনি। তবে বাংলাদেশ দল আর টেস্ট নিয়ে পড়ে থাকতে রাজি নয়। দক্ষিণ আফ্রিকা সফরে এখনও বাংলাদেশের অনেক কিছু পাওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনার দিকেই চোখ টাইগারদের।

মাশরাফি দক্ষিণ আফ্রিকায় যাওয়ায় কিছুটা স্বস্তি পাচ্ছেন বিসিবি সভাপতি নাজমুল হাসানও। দলের মধ্যে আর কোনো সমস্যা থাকবে না বলেই বিসিবি সভাপতির বিশ্বাস। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগে বৃহস্পতিবার ব্লমফন্টেইনে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত ক্রিকেট একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৫ অক্টোবর কিম্বার্লিতে অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। এরপর ১৮ ও ২২ অক্টোবর পার্ল ও ইস্ট লন্ডনে দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজের পর ২৬ অক্টোবর ব্লুমফন্টেইনে ও ২৯ অক্টোবর পচেফস্ট্রুমে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সফরকারীরা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply