এইচএসসি পরীক্ষা: ৪৪ দিন সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ

|

আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে আগামী ২৯ জুন থেকে ১১ আগস্ট পর্যন্ত মোট ৪৪ দিন দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী। বুধবার (৫ জুন) এইচএসসি ও সমমানের পরীক্ষা-২০২৪ উপলক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

মন্ত্রী বলেন, এসএসসিতে দুই বিষয়ে ফেল করলেও এইচএসসিতে ভর্তি হতে পারবে। কিন্তু পূর্ণ সনদ পাবে না। তবে তারা মাকর্শিট পাবে। পূর্ণ সনদ পেতে হলে দুই বিষয়ে পরবর্তীতে পরীক্ষা দিয়ে পাশ করতে হবে।

সিলেটে চলমান বন্যার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, যে বন্যা হচ্ছে তাতে সেখানকার এইচএসসি পরীক্ষা বন্ধ রাখার মত পরিস্থিতি এখনও হয়নি, সেখানেও পরীক্ষা হবে। যদি বন্যা বাড়ে সেক্ষেত্রে পরীক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে যেকোনো সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে আগামী ৩০ জুন থেকে। গত ২ এপ্রিল চলতি বছরের এইচএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়।‌ প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলবে বেলা ১টা পর্যন্ত। লিখিত পরীক্ষা শেষ হবে আগামী ১১ আগস্ট। আর ব্যবহারিক পরীক্ষা শেষ করতে হবে ১২ থেকে ২১ আগস্টের মধ্যে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply