৫৪-তে পা রাখলেন বলিউড কিং শাহরুখ

|

বলিউড কিং শাহরুখ খানের জন্মদিন আজ। ১৯৬৫ সালের এই দিনে ভারতের দিল্লিতে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। বলিউডের অন্যতম রোমান্টিক এই অভিনেতা বলিউড বাদশা, বলিউড কিং ও কিং খান নামেও বেশ পরিচিত।

আশির দশকে টেলিভিশন সিরিজে অভিনয় দিয়ে ক্যারিয়ার শুরু করলেও তার বলিউডে অভিষেক হয় ১৯৯২ সালে। ‘দিওয়ানা’ সিনেমা দিয়ে শুরু করার পর পেছনে তাকাতে হয়নি এই অভিনেতাকে। তারপর ভক্তদের একেএকে উপহার দিয়েছেন বাজিগার, আনজাম, দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে, দিল তো পাগল হ্যায়, কুচ কুচ হোতা হ্যায়, কাভি খুশি কাভি গাম, হ্যাপি নিউ ইয়ার, রাম জানে, জোশ, ওম শান্তি ওম, রাব নে বানা দে জুড়ির মতো অসাধারণ ছবি।

ব্যক্তিগত জীবনে শাহরুখ-গৌরির রয়েছে তিন সন্তান। প্রথম ছেলে আরিয়ান খান, মেয়ে সুহানা খান ও ছোট ছেলে আবরাম খান।

ক্যারিয়ার জীবনে এখন পর্যন্ত অসংখ্য-বার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন শাহরুখ খান। পেয়েছেন আন্তর্জাতিক স্বীকৃতিও।

এদিকে, শাহরুখ খানের জন্মদিন উপলক্ষ্যে তার অভিনীত ‘জিরো’ সিনেমার দুইটি পোস্টার প্রকাশ করা হয়েছে। একটি পোস্টারে দেখা যাচ্ছে দীর্ঘকায় ক্যাটরিনা কাইফের সঙ্গে রোমান্সে মেতেছে বামন শাহরুখ। অপর পোস্টারে শাহরুখের সঙ্গে দেখা গেছে ছবির অপর নায়িকা আনুশকা শর্মাকে। হুইল চেয়ারে বসে হাসছেন আনুশকা, তার সঙ্গে মজার ভঙ্গিতে বসে আছেন শাহরুখ।









Leave a reply