ঈদে ইয়েমেনে ৩২ হাজার পরিবারে মাংস বিতরণ করেছে সৌদি সংস্থা কেএসরিলিফ

|

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে ইয়েমেনজুড়ে প্রায় ১৬শ’ খাবারের ঝুড়ি বিতরণ করেছে সৌদি ত্রাণ সংস্থা কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টার (কেএসরিলিফ)। এই খাবার বিতরণের ফলে উপকৃত হয়েছে ১১ হাজারের বেশি মানুষ। সোমবার (১৭ জুন) সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে এক প্রতিবেদনে আরব নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ইয়েমেনের তাইজের আল-মাওয়াসিত, আল-মাফের ও আশ শামায়াতেন জেলাগুলোর পাশাপাশি লাহিজের আল-হাওতাহ জেলা এবং আল-মাহরার সরকারের অধীনস্ত আল-গায়দাহ জেলায় এসব খাবার বিতরণ করা হয়েছে।

মূলত, ইয়েমেনে খাদ্য নিরাপত্তা জোরদার করার জন্য সৌদি আরবের প্রচেষ্টার অংশ এই কর্মসূচি। এছাড়াও ইয়েমেনে সৌদি আরবের এই সংস্থাটি এডেন সরকারের অধীনস্ত এলাকায় কোরবানির মাংস বিতরণের জন্য রোববার একটি প্রকল্প চালু করেছ কেএসরিলিফ।

এর আওতায় ৩শ’ কোরবানির পশুর মাংস আল-মানসুরা শহরে ঈদুল আজহার প্রথম দিনে বিতরণ করা হয়। যার ফলে অক্ষম, বাস্তুচ্যুত ও নানা রোগে আক্রান্ত এমন ২৮শ’ মানুষ উপকৃত হয়েছেন।

সবমিলিয়ে এডেন, মারিব, হাদরামাউত, আল-মাহরাহ ও লাহিজে মোট ৩২ হাজার ৬শ’ ২০টি পরিবারে ২ হাজার ৩শ’ ৩০টি পশুর মাংস বিতরণ করা। এছাড়াও ঈদের উপহার হিসেবে কাজাখস্তানে ২৫ টন খেজুরও বিতরণ করেছে সৌদি ত্রাণ সংস্থা কেএসরিলিফ।

/এআই/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply