‘কোপা আমেরিকা উপভোগ করতে চাই এবং নিজের সেরাটা দিতে চাই’

|

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার ৪৮তম আসরের প্রথম ম্যাচে কানাডাকে ২–০ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে আর্জেন্টিনা। কানাডার বিপক্ষে মাঠে নেমেই রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। এই প্রতিযোগিতায় সর্বোচ্চ ম‍্যাচ খেলার রেকর্ড গড়েন তিনি। ম্যাচে ৩টি সুবর্ণ সুযোগ হাতছাড়া করায় গোল দিয়ে রেকর্ডের উপলক্ষ‍্য রাঙাতে পারেননি এলএমটেন। কিন্তু আর্জেন্টিনার জয় পাবে আর মেসির অবদান থাকবে না তা কী করে হয়! গোল না পেলেও লাউতারো মার্টিনেজকে ঠিকই গোল করিয়েছেন মেসি।

কোপা আমেরিকায় এতদিন লিওনেল মেসি ও চিলির সাবেক গোলরক্ষক সার্জিও লিভিংস্টোনের যৌথভাবে সর্বোচ্চ ৩৪ ম্যাচ খেলার রেকর্ড ছিল। এই ম‍্যাচ মাঠে নামতেই লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের টুর্নামেন্টে সর্বোচ্চ ৩৫ ম্যাচ খেলার রেকর্ড গড়েন মেসি।

ম‍্যাচ শেষে ফক্সকে দেয়া সাক্ষাৎকারে মেসি বললেন, রেকর্ড নিয়ে একদমই ভাবেননি তিনি। উপভোগের মন্ত্রে খেলে যেতে চান এই আসরে। মেসি বলেন, সবসময়ই বলি, আমি কখনও রেকর্ডের দিকে মনোযোগ দেই না। কেবল এবারের কোপা আমেরিকা উপভোগ করতে চাই এবং নিজের সেরাটা দিতে চাই।

কানাডার বিপক্ষে জেতাটা কঠিন ছিল বলে মনে করেন মেসি। তিনি বলেন, আমাদের জন্য আজ জায়গা খুঁজে পাওয়া কঠিন ছিল। বেশির ভাগ প্রতিদ্বন্দ্বীই আমাদের বিপক্ষে ভিন্নভাবে খেলে থাকে। বলের নিয়ন্ত্রণ ধরে রাখতে ও এপাশ থেকে ওপাশে নিয়ে যেতে আমাদের ধৈর্য ধরতে হয়েছে। আমাদের ধৈর্য ধরে রেখে খেলা চালিয়ে যেতে হবে এবং সুযোগ এলেই ম্যাচের নিয়ন্ত্রণ নিতে হবে। প্রথমার্ধে খুব কম জায়গা পেয়েছি আমরা। সৌভাগ্যক্রমে আমরা দ্বিতীয়ার্ধে দ্রুত গোল পেয়েছি। তারপরও কাজটা কঠিন ছিল।

সবশেষ দুই টুর্নামেন্টের শুরুটা জয় ছাড়া হলেও আজ জয় নিয়েই মাঠ ছাড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আগামী বুধবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply