বঙ্গবন্ধু ছিলেন দক্ষিণ এশিয়ার অনন্যসাধারণ ব্যক্তিত্ব: মালয়েশিয়ার ভারতীয় হাইকমিশনার

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব : একটি জাতির রূপকার’ মালয়েশিয়ায় প্রদর্শিত হয়েছে। শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় কুয়ালালামপুরের মালয়েশিয়া মাল্টিমিডিয়া ইউনিভার্সিটিতে (এমএমইউ) বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে প্রদর্শিত হয় সিনেমাটি ।

প্রদর্শনীর পূর্বে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় ভারতের প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমার প্রেক্ষাপট তুলে ধরেন বাংলাদেশের হাইকমিশনার শামীম আহসান এবং ভারতীয় হাইকমিশনার বিএন রেড্ডি।

হাইকমিশনার শামীম আহসান বলেন, বঙ্গবন্ধুর আপসহীন সংগ্রাম এবং বাঙালি জাতির জন্য অপরিসীম ত্যাগ এ সিনেমায় নিপুণভাবে তুলে ধরা হয়েছে।

ভারতীয় হাইকমিশনার বিএন রেড্ডি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের একজন নেতা ছিলেন না; তিনি ছিলেন দক্ষিণ এশিয়ার ইতিহাসে এক অনন্যসাধারণ ব্যক্তিত্ব।

সিনেমাটি প্রদর্শনের ক্ষেত্রে মাল্টিমিডিয়া ইউনিভার্সিটিকে ভেন্যু নির্ধারণের জন্য ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী অধ্যাপক দাতো ড. মাজলিহাম মো. সৌদ বাংলাদেশ হাইকমিশনকে ধন্যবাদ জানান। প্রবাসী বাঙালি এবং বিভিন্ন দেশের দর্শকরা সিনেমার নির্মাণশৈলীর প্রশংসা করেন।

উল্লেখ্য, ২০২৩ সালের ১৩ই অক্টোবর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘মুজিব : একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেন আরিফিন শুভ। পরে ২৭ অক্টোবর ভারত, এরপর পর্যায়ক্রমে সারাবিশ্বে মুক্তি পায় সিনেমাটি।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply