সাংবাদিক শিমুল হত্যা মামলায় জামিন পেলেন মেয়র মিরু

|

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার সাময়িক বহিষ্কৃত মেয়র হালিমুল হক মিরু জামিন পেয়েছেন। গ্রেফতার হওয়ার ২১ মাস পর হাইকোর্টের বিচারপতি এনায়েতুর রহিমের সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ রোববার দুপুরে তাকে স্থায়ী জামিন দেন বলে মিরু’র ছোট ভাই হাফিজুর রহমান পিন্টু জানান।

তিনি আরও বলেন, মামলার বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত এ জামিন বহাল থাকবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে। মেয়র মিরু বর্তমানে সিরাজগঞ্জ কারাগারে রয়েছেন। জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছলে তিনি মুক্ত হতে পারবেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু গ্রুপের সাথে ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে পরদিন ৩ ফেব্রুয়ারি মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। এ ঘটনায় ওই দিন রাতে নিহতের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদি হয়ে মেয়র হালিমুল হক মিরু, তার ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ৫ ফেব্রুয়ারি রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে মামলার প্রধান আসামি হালিমুল হক মিরুকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনার কারণে স্থানীয় সরকার মন্ত্রণালয় মিরুকে মেয়র পদ থেকে এবং কেন্দ্রীয় আওয়ামী লীগ তাকে দলের সাংগঠনিক সম্পাদক পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করেছ। ইতোমধ্যেই এ মামলার তদন্ত শেষে আদালতে ৩৮ জনের নামে চার্জশিট জমা দিয়েছে পুলিশ। বর্তমানে এ মামলার সকল আসামি জামিনে মুক্ত রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply