বিশ্বকাপ ফাইনাল: ১০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেটে ৮১ রান

|

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের দেয়া ১৭৭ রানের টার্গেটে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। শুরুতেই জোড়া উইকেট হারানো প্রোটিয়ারা ১০ ওভার শেষে সংগ্রহ করেছে ৮১ রান। ক্রিজে আছেন কুইন্টন ডি কক ও ট্রিস্টান স্টাবস।

ইনিংসের দ্বিতীয় ওভারেই জাতপ্রিত বুমরার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন প্রোটিয়া ওপেনার রেজা হেনরিকস। ঠিক পরের ওভারে বোলিংয়ে আসেন আর্শ্বদ্বীপ সিং। ওভারের তৃতীয় বলে পন্তের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন এইডেন মার্করামও। দলীয় ১২ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা।

হেনরিকস ও মার্করাম ফিরে গেলে স্টাবসকে সঙ্গে নিয়ে ৫৮ রানের পার্টনারশিপ গড়েন কুইন্টন ডি কক। ব্যক্তিগত ৩১ রানে আক্সার প্যাটেলের বলে সাজঘরে ফেরেন স্টাবস। দলীয় ৭০ রানে তৃতীয় উইকেট হারায় প্রোটিয়া শিবির। ক্রিজে আসেন হেনরিখ ক্লাসেন।

১০ ওভার শেষে ডি কক ৩০ রানে এবং ক্লাসেন ৮ রানে ক্রিজে আছেন। ভারতের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন আর্শ্বদ্বীপ সিং, জাতপ্রিত বুমরা ও আক্সার প্যাটেল।

উল্লেখ্য, প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলছে দক্ষিণ আফ্রিকা। অপরদিকে ২০১৪ সালের পর এই প্রথম ফাইনালে ভারত। ১১ বছর ধরে আইসিসি ইভেন্টের শিরোপা খরায় ভুগছে টিম ইন্ডিয়া।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply