এখনও নিখোঁজ স্পেনে ঘুরতে যাওয়া ব্রিটিশ তরুণ, কী ঘটেছে ভাগ্যে?

|

স্প্যানিশ দ্বীপ টেনেরিফের পশ্চিম উপকূলীয় এলাকায় প্রায় দুই সপ্তাহ ধরে অভিযান চালায় হেলিকপ্টার, ড্রোন, প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরসহ বিশেষ বাহিনী। এমন মহাযজ্ঞের পরও খুঁজে পাওয়া যায়নি ব্রিটিশ তরুণ জে স্ল্যাটারকে। ১৯ বছর বয়সী এই পর্যটককে খুঁজতে পুরো পার্কে তল্লাশি চালায় স্প্যানিশ কর্তৃপক্ষ। ব্যর্থ হয় স্বেচ্ছাসেবী দল, ফায়ার সার্ভিস, নিরাপত্তা বাহিনীর সদস্য এবং স্থানীয়দের পরিশ্রম।

১৭ জুন প্রত্যন্ত পার্কে ঘুরতে গিয়ে নিখোঁজ হন ওই তরুণ। ঘটনার দিন সকাল সাড়ে ৮টায় স্ল্যাটার তার বন্ধুকে ফোন করেন তিনি। জানান, গন্তব্যে ফেরার বাস মিস করেছেন, ফোনেও চার্জ নেই। পায়ে হেঁটে পাহাড়ি এলাকা পাড়ি দেয়ার কথা জানান। স্থানীয় গণমাধ্যমের দাবি, জে স্ল্যাটারের সর্বশেষ অবস্থান আর তার আবাসস্থলের দূরত্ব পায়ে হেঁটে প্রায় ১১ ঘণ্টার পথ।

পাহাড়ি অঞ্চলে চিরুনি অভিযানের পরও পাওয়া যায়নি ব্রিটিশ তরুণের কোনো হদিস। তার ভাগ্যে কী ঘটেছে কেউই বলতে পারছে না।

এ ব্যাপারে এক স্থানীয় নারী বলেন, এটা আসলেই দুশ্চিন্তার বিষয়। জীবনের প্রথম সে বাইরের দেশে ঘুরতে এসেছিল। এখন সে কোথায় আছে কার সাথেই বা আছে তা সবার কাছেই রহস্য।

তিনি বলেন, ঘটনাটি ভয়াবহ। নেট দুনিয়ায় মানুষ কী বলছে না বলছে, তা ভাবার বিষয় নয়। কিন্তু সেও কারও সন্তান। ভাবতেও পারছি না তার মায়ের এখন কেমন লাগছে।

প্রায় ২ লাখ একর জমি নিয়ে তৈরি হয়েছে বিশাল ওই পার্কটি। যাতে আছে স্পেনের গভীরতম গিরিখাত, সুবিশাল পাহাড় এবং আগ্নেয়গিরি। এই পার্ক দেখতে প্রতি বছরই ক্যানারি দ্বীপপুঞ্জের অঞ্চলটিতে ভিড় করেন বিদেশি পর্যটকরা।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply