এক ম্যাচের জন্য নিষিদ্ধ উরুগুয়ের কোচ

|

ছবি: সংগৃহীত

চলতি কোপা আমেরিকায় দেরি করে মাঠে প্রবেশ করায় এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন উরুগুয়ের কোচ মার্সেলো বিয়েলসা। টুর্নামেন্টে চতুর্থ কোচ হিসেবে এ শাস্তি পেলেন তিনি। যুক্তরাষ্ট্রের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম‍্যাচে উরুগুয়ের ডাগআউটে থাকা হবে না অভিজ্ঞ এই কোচের। এমনকি দলের সংবাদ সম্মেলনেও আসতে পারবেন না তিনি।

রোববার (৩০ জুন) লাতিন আমেরিকার ফুটবল নিয়ন্তা সংস্থা কনমেবল এক বিবৃতিতে জানায়, বলিভিয়ার বিপক্ষে ৫-০ গোলে জয়ের পথে বিরতির পর দেরিতে আসায় এক ম‍্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন কোচ বিয়েলসা। সঙ্গে উরুগুয়ে ফুটবল অ‍্যাসোসিয়েশনকে ১৫ হাজার ডলার জরিমানা করা হয়েছে।

উরুগুয়ের জন্য ভালো খবর এটাই যে, গ্রুপ পর্বে ইতিমধ্যে দুই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে উরুগুয়ে। বিয়েলসা যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে ডাগআউটে দাঁড়াতে না পারলেও খুব একটা সমস্যার সম্মুখীন হতে হবে না তাদের। তবে যুক্তরাষ্ট্রের জন্য এই ম্যাচটি বাঁচা-মরার লড়াই।

বিয়েলসার আগে তিন জন কোচ একই কাণ্ডে শাস্তির মুখে পড়েছেন। শুরুটা হয় আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনিকে দিয়ে। কানাডার বিপক্ষে বিরতির পর তার দল দেরিতে মাঠে প্রবেশ করায় গ্রুপে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের শেষ ম্যাচে ডাগআউটে থাকতে পারেননি তিনি। এরপর একে একে নিষেধাজ্ঞা পান চিলির রিকার্ডো গ্যারেকা ও ভেনেজুয়েলার ফার্নান্দো বাতিস্তাও। এই ৩ জনের মতো বিয়েলসাও আর্জেন্টাইন কোচ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply