ঘূর্ণিঝড় ‘বেরিলের’ কারণে দেশে ফিরতে বিশ্বকাপজয়ীদের দেরি

|

ছবি: সংগৃহীত

দীর্ঘ ১৩ বছরের শিরোপা খরা কাটিয়ে বিশ্বকাপ জিতেছে ভারত। রোহিত-কোহলিদের সঙ্গে উদযাপনের অপেক্ষায় দেশটির সমর্থকরা। তবে, সহসাই তাদের সে ইচ্ছে পূরণ হচ্ছে না। কারণ টিম হোটেল থেকেই বেরোতে পারছেন না ম্যান ইন ব্লু’রা। ঘূর্ণিঝড় ‘বেরিলের’ কারণে বার্বাডোজেই আটকে আছে ভারতীয় ক্রিকেটাররা। যার ফলে নির্ধারিত সময়ে তাদের দেশে ফেরা হচ্ছে না।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের তথ্য অনুসারে, টুর্নামেন্টের প্রাথমিক সূচি অনুযায়ী সোমবার ব্রিজটাউন ত্যাগ করার কথা ছিল ভারতের। এরপর ব্রিজটাউন থেকে নিউইয়র্ক, এবং সেখান থেকে বাণিজ্যিক বিমানে মুম্বাই ফিরে যাওয়ার কথা টিম ইন্ডিয়ার। তবে, আপাতত সেই পরিকল্পনা ভেস্তে গেছে।

কারণ, ঘূর্ণিঝড় বেরিলের প্রভাবে এখনও বার্বাডোজেই আটকে আছে ভারতীয় দল। ইতোমধ্যে দেশটির অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে। এমন পরিস্থিতিতে বার্বাডোজের বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে। বিকল্প হিসেবে বাণিজ্যিক উড়োজাহাজের বদলে চার্টার্ড ফ্লাইটে রোহিতদের ফেরানোর কথা ভাবছিল বিসিসিআই। কিন্তু ক্রিকেটার এবং তাদের পরিবারের সদস্য এবং টিম ম্যানেজমেন্ট মিলিয়ে সংখ্যাটা প্রায় সত্তর জনের মতো। এতো বড় বিমান বার্বাডোজে নেই। এছাড়াও বর্তমানে বন্ধ রয়েছে বার্বাডোজের বিমানবন্দর।

জানা গেছে, ভারতে ফেরার পর নয়াদিল্লিতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিশ্বকাপজয়ী দলের সৌজন্য সাক্ষাতের পরিকল্পনা আছে। ভারতীয় দলে ক্রিকেটার, কোচিং স্টাফ, পরিবারের সদস্য এবং কর্মকর্তা মিলিয়ে প্রায় ৭০ জন রয়েছেন। সবাই একসঙ্গে ফিরবেন বলেই ধারণা করা হচ্ছে।

বিসিসিআইর সচিব জয় শাহ বার্বাডোজে গণমাধ্যমকে বলেন, আপনাদের মতো আমরাও আটকা পড়েছি। ভ্রমণের সবুজ সংকেত পাওয়ার পর কীভাবে ফিরবো ঠিক করবো।

শনিবার (২৯ জুন) দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ভারত। বিশ্বকাপ নিয়ে দলটির ভারতে ফেরার অপেক্ষা করছেন সমর্থকরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply