কাল সভায় বসবেন বিসিবি পরিচালকরা, আলোচনায় বিশ্বকাপ পারফরম্যান্স

|

ছবি: সংগৃহীত

সদ্য শেষ হলো টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এবারও শূন্য হাতে ফিরেছে বাংলাদেশ। দেশে ফিরেই সপ্তাহ দুয়েকের বিশ্রাম পাচ্ছেন ক্রিকেটাররা। তবে বাংলাদেশ দল দেশে না আসতেই জানা গিয়েছিল বোর্ড সভায় বসতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২ জুলাই ) মিরপুরে বিকেল ৩টায় শুরু হবে এই সভা। 

আগামীকাল বিসিবির বোর্ড মিটিংয়ে এসব বিষয় ছাড়াও আরও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন এই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, আগামীকাল আমাদের বোর্ডের সভা রয়েছে। রুটিন বিষয়গুলোই আলোচিত হবে। এর বাইরে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের কাজের বিষয় নিয়ে আলাপ হবে। বাংলাদেশ দল কোন আইসিসি বা এসিসির আসরে অংশ নিলে, এরপরের সভায় পারফরম্যান্স নিয়ে আলোচনা হয়। এবারও তা হবে। এছাড়া অর্থনৈতিক কিছু বিষয় আছে আলোচ্য সূচিতে।

কাগজে কলমে সফলতম বিশ্বকাপ ছিলো যুক্তরাষ্ট্র আর ওয়েস্ট ইন্ডিজের এই আসর। কিন্তু বাংলাদেশ দলের পারফরম্যান্স মন জয় করতে পারেনি ক্রিকেট প্রেমীদের। দক্ষিণ আফ্রিকার সাথে গ্রুপ পর্বে ৬ উইকেট হাতে রেখেও ১৮ বলে মাত্র ২২ রান করতে না পারা। এরপর সুপার এইটে ভারতের বিপক্ষে স্পিন নির্ভর একাদশ গঠনের কৌশল নিয়ে উঠেছে প্রবল আপত্তি। এই দুটি ম্যাচের ব্যর্থতাকেও ছাটিয়ে গেছে আফগানিস্তান ম্যাচ। সেমিফাইনালে যাবার চেষ্টা না করে নিরাপদে ম্যাচ জয়ের জন্য খেলার অভিযোগ উঠছে দলের বিপক্ষে। এই ব্যর্থতার জন্য কোচ ও অধিনায়ক বলের পাশাপাশি দু্ই সিনিয়র খেলোয়াড়কে বাদ দিয়ে দল গঠনের দাবিও আছে। তবে বিসিবি কি ভাবছে? সেই সব প্রশ্নের উত্তর মিলবে বোর্ড সভায়।

জবাবে নিজামউদ্দিন চৌধুরী বলেন, রুটিন বিষয়গুলোই থাকবে। এর বাইরে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের কাজের বিষয় নিয়ে আলাপ হবে। বাংলাদেশ দল কোনো আইসিসি বা এসিসির আসরে অংশ নিলে, এরপরের সভায় পারফরম্যান্স নিয়ে আলোচনা হয়। এবারও তা হবে।

এদিকে, হেড কোচ চান্দিকা হাথুরুসিংহের সাথে বিসিবির চুক্তি আছে আগামী বছর ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। কি হবে এই কোচের ভাগ্যে? বিসিবির বোর্ড সভার পর স্পষ্ট ধারণা মিলবে। তবে স্পিন কোচ মোশতাক আহমেদের সাথে চুক্তি শেষ হয়েছে বিশ্বকাপের পরই। সাবেক পাকিস্তানি এই লেগ স্পিনারের অধিনে দারুণ বিশ্বকাপ পার করেছেন রিশাদ হোসেইন। মোশতাক আহমেদ ইস্যু নিয়েও হতে পারে আলোচনা।

এছাড়া শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম তৈরিতে চূড়ান্ত ভাবে কত টাকা লাগছে তা নিশ্চিত হওয়া। প্রয়াত পরিচালক আলমগীর খান আলোর জায়গায় নতুন কে আসবেন এই বিষয়গুলোতেও আলোচনা করবেন বিসিবি পরিচালকরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply