‘এই জয় যতটা আমার, ঠিক ততটাই তোমার’

|

ছবি: সংগৃহীত

দীর্ঘ ১৭ বছর পর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শিরোপা জয়ের উল্লাসে মেতে উঠে পুরো ভারতবাসী। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২০০৭ সালের পর দ্বিতীয় শিরোপার স্বাদ পায় ম্যান ইন ব্লু’রা। রোহিত-ভিরাটদের ক্রিকেট বিশ্বজয়ের এই দিনে নিজের ইনস্ট্রাগ্রামে শুভেচ্ছা জানিয়েছেন আনুশকা শর্মা নিজেই। নিজের স্ত্রীর শুভেচ্ছা বার্তাকে কেন্দ্র করে ফিরতি আবেগঘন স্ট্যাটাস দেন ‘কিং’ কোহলি। কিংবদন্তি কথায় ফুটে উঠেছে সহধর্মিনী আনুশকার অনুপ্রেরণায় কথা। এছাড়াও আনুস্কার প্রতি তার ভালোবাসার কথা জানিয়েছেন বিশ্বকাপকয়ী এই তারকা।

সদ্য শেষ হওয়া টি- বিশ্বকাপের শুরু থেকেই ব্যাটে রান পাচ্ছিলেন না ভিরাট কোহলি। আইপিএল খেলেই বিশ্বকাপের উদ্দ্যেশে দলের সাথে পাড়ি দেন ভিরাট। নিজ দেশে ফ্র্যাঞ্চাইজি লিগে ব্যক্তিগত সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় সবার উপরে থাকলেও বিশ্বকাপের মঞ্চে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার। শেষ ৭ ম্যাচের মধ্যে ২ ইনিংসে গোল্ডেন ডাক মারেন তিনি। ২ অঙ্কের কোটা পার করেন মাত্র ২ বার। সবশেষ সমালোচনার জবাব দেন ফাইনালের মঞ্চে। ৭৬ রান করে দলকে শিরোপা জয়ের পাশাপাশি ম্যান অব দ্যা ফাইনাল পুরস্কার জিতেন এই তারকা।

বিশ্বকাপ জেতার পর ভিরাটের সাফল্যের উদ্দেশ্যে আবেগঘন বার্তা লিখেছিলেন স্ত্রী আনুশকা শর্মা। এইদিন জয়ের আনন্দে ভারতের পতাকা গায়ে হাতে ট্রফি উচিয়ে আনন্দ উল্লাস করতে দেখা যায় কোহলিকে। এমন ছবি দিয়েই ইনস্ট্রাগ্রামে পোস্ট করেন ভিরাটের স্ত্রী।

আনুশকা শর্মা লেখেন, আমি অনেক ভাগ্যবতী, আমার সব কিছুতেই শুধু তুমি। এই মানুষটাকে আমি অসম্ভব ভালোবাসি। এবার যাও এক গ্লাস জল নিয়ে আনন্দ করো।

ভারত-পাকিস্তানের ম্যাচে নিউইয়র্কের গ্যালারিতে দেখা গিয়েছিল আনুশকা শর্মাকে। এরপর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আর দেখা যায়নি কোহলির স্ত্রীকে। ভারত বিশ্বকাপ জেতার পর কান্না ধরে রাখতে পারেনি রোহিত-কোহলিরা। সেই কান্না দেখেই কোহলির মেয়ে মা আনুশকাকে প্রশ্ন করলে সেটার উত্তর ও সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়ে দেন ভিরাটের স্ত্রী।

আনুশকা শর্মা লেখেন, টেলিভিশনে সকলের কান্না দেখে আমার মেয়ের চিন্তায় ছিল ওদের কান্না মোছাতে কে জড়িয়ে ধরবে? আমার ছোট্ট সোনা, ওদের কান্না মোছানোর জন্য ১৫০ কোটি ভারতবাসী আছে। কী অসাধারণ জয়। কী দারুণ অর্জন। চ্যাম্পিয়নদের শুভেচ্ছা।

স্ত্রীর ভালোবাসায় মুগ্ধ হয়েই সেই বার্তার জবাব দিলেন কোহলি। ইনস্ট্রাগ্রামে নিজের ভেরিফাইড আইডি থেকে স্ত্রীর প্রতি ভালোবাসা দেখিয়েছেন কোহলি। স্ত্রী আনুশকা না থাকলে হয়তো এত কিছু সম্ভব হতো না এমনটাই জানান কোহলি। ভারতীয় এই গ্রেট লেখেন, তুমি না থাকলে যা অর্জন করেছি তার কাছাকাছিও হয়তো আসতে পারতাম না। তুমি আমাকে নম্র ও মাটির কাছাকাছি রাখো সত্যিকারের সততা থাকলে কি অর্জন করা যায় তুমি আমায় বলো। তোমার কাছে আমি সবচেয়ে বেশি কৃতজ্ঞ। এই জয় যতটা আমার ততটাই তোমার। ধন্যবাদ তুমি যে রকম, সেটার জন্যই তোমায় ভালোবাসি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply