গাজায় আরেক সাংবাদিক নিহত, মোট ১৫৩

|

গাজায় আরেক সাংবাদিক নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির সরকারি গণমাধ্যম অফিস। এ নিয়ে গাজায় গত ৭ অক্টোবর ইসরায়েলের যুদ্ধ শুরুর পর থেকে নিহত গণমাধ্যমকর্মীদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৩। সোমবার (১ জুলাই) এক প্রতিবেদনে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, নিহত সাংবাদিকের নাম মুহাম্মদ মাহমুদ আবু শারিয়া। তিনি শামস নিউজ এজেন্সির হয়ে কাজ করতেন। ইসরায়েলি সামরিক বাহিনীর বোমা হামলায় প্রাণ হারান তিনি। ঘটনাস্থলে তার শরীরের ছিন্ন-বিছিন্ন অংশ খুঁজে পায় স্থানীয়রা।

নিহত সাংবাদিক মুহাম্মদ মাহমুদ আবু শারিয়ার মৃতদেহ। ছবি: আল জাজিরা।

নিউইয়র্ক-ভিত্তিক কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে) বলেছে যে গাজার যুদ্ধ ‘সাংবাদিকদের জন্য সবচেয়ে মারাত্মক’ হয়ে উঠেছে। অন্যদিকে, ফেব্রুয়ারিতে, ওয়াশিংটন ভিত্তিক ইন্টারন্যাশনাল সেন্টার ফর জার্নালিস্ট (আইসিএফজে) বলেছে যে ৩০ বছরের মধ্যে গাজা যুদ্ধে সাংবাদিকদের বিরুদ্ধে সর্বোচ্চ মাত্রার সহিংসতা দেখা গিয়েছে।

উল্লেখ্য, গাজার স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, ইসরায়েল-হামাস যুদ্ধে এখন পর্যন্ত প্রায় ৩৭ হাজার ৯শ’ ফিলিস্তিনি নিহত হয়েছে, যাদের মধ্যে বেশিরভাগই মহিলা এবং শিশু। তাছাড়া প্রায় ৮৭ হাজার ফিলিস্তিনি আহত হয়েছেন।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply