ঘুমের কারণে ভারতের বিপক্ষে ম্যাচ মিস, সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন তাসকিন!

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতা নিয়ে আলোচনার রেশ এখনো শেষ হয়নি। এর মধ্যেই উত্তাপে আগুনে ঘি ঢেলে দিয়েছেন তাসকিন আহমেদ। বিশ্বকাপে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে হোটেল রুমে ঘুমিয়ে ছিলেন এই পেসার। ফলে টিম বাস মিস করেন। আজ মঙ্গলবার (২ জুলাই) ক্রিকবাজে এক প্রতিবেদনে বলা হয়েছে, এসব ইস্যুতে নাকি সতীর্থদের কাছে ক্ষমাও চেয়েছেন তাসকিন।

বিশ্বকাপের মতো মঞ্চে, সুপার এইটের মতো মহাগুরুত্বপূর্ণ ভারত ম্যাচের আগে যেখানে চিন্তায় ঘুম হারাম হয়ে যাওয়ার কথা দলের ক্রিকেটারদের। সেখানে কিনা, ঘুমের কারণে টিম বাস মিস করেছেন দলের সহ-অধিনায়ক তাসকিন আহমেদ। এমনই এক অবিশ্বাস্য ঘটনার জন্ম দিয়েছেন তাসকিন আহমেদ। যার সত্যতা মিলেছে বিসিবির নাম প্রকাশ না করার শর্তে এক সূত্রের বরাত দিয়ে। ভারত ম্যাচের আগে কি ঘটেছিল তা তিনি ক্রিকবাজকে জানিয়েছেন।

তাসকিনের ঘুমকাণ্ড নিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ঘুমের কারণে সেদিন টিম বাস মিস করেন তাসকিন। এ সময় তাসকিনকে বারবার ফোন দেয়া হলেও কারো ফোন ধরছিলেন না তিনি। পরে দলের এক কর্মকর্তাকে রেখে যাওয়া হয় তাসকিনকে মাঠে নিয়ে আসার জন্য। তাসকিন ওই কর্মকর্তার সঙ্গেই মাঠে ফেরেন।

যদিও বাংলাদেশ দল চাইলেই তাসকিন কিংবা তার জায়গায় ওই ম্যাচে খেলাতে পারত শরিফুলকে। কেননা, বিশ্বকাপের আগে চোট পাওয়া শরিফুল ততদিনে ফিট হয়ে উঠেছেন। তবে সেটি না করে তার জায়গায় জাকের আলিকে খেলায় টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, এটা সত্য যে, টিম বাস মিস করার পরও তাসকিন পরে দলের সঙ্গে যোগ দেয়। তবে সে কেন খেলেনি, সেটি কোচ বলতে পারবেন। হেড কোচই ভালো বলতে পারবেন, তাসকিন কি ওই ম্যাচে তার পরিকল্পনায় ছিল কিনা। যদি কোচ আর খেলোয়াড়ের কোনও সমস্যা হতো, তাহলে আফগানিস্তানের বিপক্ষে পরের ম্যাচে সে কীভাবে খেললো। সে সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছে সময়মত ঘুম থেকে উঠতে না পারার কারণে। এটাই হয়েছে। এখানে অন্য ইস্যু হয়নি।

সুপার এইটে অস্ট্রেলিয়ার কাছে হারের পর ৩৪ ঘণ্টার ব্যবধানে দ্বিতীয় ম্যাচ খেলে বাংলাদেশ। অ্যান্টিগায় একই মাঠে প্রতিপক্ষ ছিল ভারত। ভারতের শক্তিশালী ব্যাটিং আক্রমণের বিপক্ষে তাসকিন খেলবেন, এমনটাই ছিল অনুমিত। যদিও শেষ পর্যন্ত তিনি ম্যাচটি খেলেননি, বাংলাদেশও ম্যাচটি হারে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply