খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে সবশেষ যা জানালেন চিকিৎসক

|

চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, শারীরিকভাবে ভীষণ অসুস্থ খালেদা জিয়া। তবে মানসিকভাবে সুস্থ রয়েছেন।

মঙ্গলবার (২ জুন) রাজধানীর এভাকেয়ার হাসপাতাল থেকে তাকে গুলশানের বাসায় নেয়া হয়। এ সময় অতি দ্রুত সাবেক এই প্রধানমন্ত্রীকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়ার দাবি জানান তিনি।

করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ অবস্থায় প্রথম হাসপাতালে গিয়েছিলেন ২০২০ সালের মে মাসে। সব শেষ হৃদ রোগে আক্রান্ত হয়ে ২৩ তম বারের মত ভর্তি হতে হয় খালেদা জিয়াকে। দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, ডায়েবেটিস, আর্থাইটিস, লিভার সিরোসিসসহ বেশ কয়েকটি জটিল রোগে ভুগছেন তিনি। বর্তমানে শারীরিক অবস্থা ঝূঁকিপুর্ণ হলেও ১১ দিন নিবিড় পর্যবেক্ষণে থেকে ফিরতে হলো বাসায়।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিতাসক বলেন, বিএনপি চেয়ারপারসনের উন্নত চিকিৎসার জন্য যত দ্রুত সম্ভব উন্নত দেশের মাল্টি ডিসিপ্লিনারি হাসপাতালে নেয়ার সুপারিশ করেছে মেডিকেল বোর্ড।

এর আগে, ২২ জুন রাত সাড়ে ৩টার দিকে প্রথমবারের মতো এম্বুলেন্সে করে হাসপাতালে নেয়া হয় খালেদা জিয়াকে। ২৩ জুন তার হার্টে পেসমেকার বসানো হয়। এর আগে গত বছরের ২৭ অক্টোবর লিভার সিরোসিসে আক্রান্ত সাবেক এই প্রধানমন্ত্রীর রক্তনালিতে অস্ত্রোপচার করেন যুক্তরাষ্ট্রের ৩ চিকিৎসক।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply