কোপার ফাইনালে উঠে ‘শেষের লড়াই’ দেখছেন মেসি

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকার গত আসরেই ট্রফি খরা ঘুচেছে আর্জেন্টিনার। সেই ট্রফি উঁচিয়ে আক্ষেপ মিটেছে লিওনেল মেসিরও। এরপর কাতার বিশ্বকাপ জিতে মেসির অমরত্ব লাভ করা! স্বাভাবিকভাবেই পরম আরাধ্যের ট্রফি জয়ের স্বাদ মেটায় চলতি কোপা আমেরিকা হতে পারে লিওনেল মেসির শেষ। ‘এলএমটেন’ একা নন, তার সঙ্গে যুক্ত হচ্ছেন অ্যাঞ্জেল ডি মারিয়া ও নিকোলাস ওটামেন্ডিকেও। চলতি কোপা আমেরিকার ফাইনালে উঠে এবারের আসরকে শেষ যুদ্ধ হিসেবেই দেখছেন আর্জেন্টাইন অধিনায়ক। 

বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় কোপার প্রথম সেমিফাইনালে কানাডাকে ২-০ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। সবশেষ আট আসরে এটি তাদের ষষ্ঠ ফাইনাল। ২০০৭ থেকে প্রতিটি আসরেরই খেলে আসছেন মেসি। তবে এবারের আসরকে তিনি দেখছেন শেষ হিসেবেই।

সেমিফাইনাল জয়ের পর টিওয়াইসি স্পোর্টসে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দলের সাফল্য উপভোগের বার্তা দেন মেসি। আর্জেন্টাইন অধিনায়ক বলেন, দল হিসেবে আমাদের যা অভিজ্ঞতা হচ্ছে, চলুন উপভোগ করি। আবারও ফাইনালে ওঠা, চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়াই করা সহজ নয়।

ডি মারিয়া ও নিকোলাস ওটামেন্ডির কথা উল্লেখ করে মেসি বলেন, ইদানিং সবকিছু যেভাবে দেখছি, এটিও (কোপা আমেরিকা) সেভাবে দেখছি। দারুণ উপভোগ করছি। ফিদেও (অ্যাঞ্জেল ডি মারিয়া) ও ওটার (নিকোলাস ওটামেন্ডি) মধ্যে যা চলছে, এগুলো যে শেষের লড়াই, সে সম্পর্কেও সচেতন আছি।

ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে আগামী সোমবার বাংলাদেশ সময় ভোর ৬টায় কোপা আমেরিকার ১৬তম শিরোপার খোঁজে নামবে আর্জেন্টিনা। প্রতিপক্ষ হবে উরুগুয়ে বা কলম্বিয়া।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply